৩ অক্টোবর, ২০২২ ১৭:৩৩

৭১ এর গণহত্যার জাতিসংঘের স্বীকৃতির দাবিতে সিডনিতে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

৭১ এর গণহত্যার জাতিসংঘের স্বীকৃতির দাবিতে সিডনিতে সমাবেশ

১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশে পাকিস্তানিদের পৈশাচিক গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে সিডনিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সিডনির প্যারাম্যাটায় টাউন হল চত্বরে স্থানীয় সময় রবিবার বেলা ১১টায় এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা জাতিসংঘের কাছে ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশে পাকিস্তানিদের পৈশাচিক গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবি জানান এবং এ ব্যাপারে বাংলাদেশ সরকারকেও প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার জন্য অনুরোধ জানান। 

আমরা একাত্তর সংগঠনের অন্যতম সংগঠক ড. সুলতান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. আব্দুল জলিল, বিশিষ্ট সংগঠক ড. স্বপন পাল, জাস্টিসফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎমিল্টন, মাল্টিকালচারাল সোসাইটি অব ক্যাম্বেলটাউনের সাধারণ সম্পাদক শফিকুল আলম, অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক নোমান শামীম, একুশে একাডেমির প্রতিষ্ঠাতা নিহাল বারী, সাংস্কৃতিক সংগঠন প্রতীতির প্রতিষ্ঠাতা সিরাজুস সালেকীন, একুশে একাডেমির সাবেক সভাপতি মফিজুল হক, একুশে একাডেমির সাবেক সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অভিজিত বড়ুয়া, একুশে একাডেমির সভাপতি প্রকৌশলী আব্দুল মতিন, বিশিষ্ট গায়িকা অমিয়া মতিন, নির্মল পাল, পূরবী পারমিতা বোস, শাহানা চৌধুরী, রোশনে আলম, ফাহাদ আসমার, প্রমুখ। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর