৬ ডিসেম্বর, ২০২২ ১৫:৩২

যেন এক টুকরো সিলেট

সিডনি প্রতিনিধি

যেন এক টুকরো সিলেট

কয়েক মাস আগে জালালাবাদ অ্যাসোসিয়েশন অব নিউ সাউথ ওয়েলস  ইন্ক এর নতুন কমিটি গঠন করা হয়েছিল। গত ৪ ডিসেম্বর নতুন কমিটির সদস্যদের সাথে নিউ সাউথ ওয়েলস রাজ্যে বসবাসরত সিলেটিদের পরিচিতি এবং মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিডনির টেম্পি পার্ক সংলগ্ন রিক্রিয়েশন রিজার্ভে আয়োজিত অনুষ্ঠানটি অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সাইফুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থাপনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক হাসান শাহরিয়ার সুমন।

সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রাসেল আহমেদ উনার বক্তৃতা শেষে নতুন কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন এবং নতুন প্রজন্মের কাছে সিলেটি সংস্কৃতি ও ইতিহ্যকে তুলে ধরার জন্য সকলের প্রতি আহবান জানান।

সভায় বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি নানু মিয়া এবং শামস উদ্দিন লুলু, সাবেক সভাপতি এ কে এম হেলাল এবং সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জিল্লুর রহমান, সংগঠনের আজীবন সদস্য  আনিসুর রহমান লিটু এবং নুর আমিন। সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস লাভলু এবং সাংস্কৃতিক সম্পাদক ওবায়দুল হক।। বক্তাগণ সিলেটি কমিউনিটির মধ্যে ঐক্য এবং পারস্পরিক ভ্রাতৃত্ববোধের মাধ্যমে একটি সুন্দর আগামীর প্রত্যাশা রাখেন। নবনির্বাচিত কমিটির সদস্যগণ সুন্দরভাবে সংগঠন পরিচালনার জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

পরিশেষে সভাপতি মো. সাইফুল ইসলাম চৌধুরী তার বক্তব্যে আগামীতে কমিউনিটির সকলের সহযোগিতা এবং সম্পৃক্ততার  আহবান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। 

পরিবার, শিশু, কিশোর আর মুরব্বিদের পদচারণায় টেম্পি পার্ক যেন হয়ে উঠেছিল এক টুকরো সিলেট। অনুষ্ঠানে উপস্থিত সবাই মধ্যাহ্নভোজ শেষে মেতে উঠেন সিলেটি আড্ডায়। উৎসবমুখর পরিবেশে সুন্দর একটি বিকেল উদযাপন করেন কমিউনিটির সদস্যরা।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর