২০ আগস্ট, ২০২৩ ০৫:০৯

বেলজিয়ামে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ফারুক আহামেদ মোল্লা, ব্রাসেলস

বেলজিয়ামে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

বেলজিয়ামে বাংলাদেশ দূতাবাস, বাসেলসে ‘ই-পাসপোর্ট’ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। স্থানীয় সময় শুক্রবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের অতিরিক্ত সচিব মোছা. শাহানারা খাতুন। সভাপতিত্ব করেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রথম সচিব ও দূতাবাস প্রধান মো. রেজাউল ইসলাম, বক্তব্য রাখেন সহিদুল হক, মনির হোসেন পুলিন, জাহাঙ্গীর চৌধুরী রতন, রেজাউল ইসলাম খান, দাউদ খান সোহেল, রাসেল মোল্লা, খালেদ মিনহাজ প্রমুখ।

দূতাবাসের কর্মকর্তারা জানান, ই-পাসপোর্ট সেবা চালুর মাধ্যমে এখানকার প্রবাসী বাংলাদেশিদের দীর্ঘদিনের আকাঙ্ক্ষিত দাবিপূরণ হলো, যা বেলজিয়ামে সদ্য আগত বাংলাদেশিদের নিয়মিতকরণে সহায়তা করবে। অনুষ্ঠানে আগত বেলজিয়াম প্রবাসীরা বাংলাদেশে দূতাবাস ব্রাসেলসে, ই-পাসপোর্ট সুবিধা প্রবর্তনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্র মন্ত্রণালয় ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সুযোগ্য নেতৃত্বকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে  ব্রাসেলসে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির নেতারা, গণমাধ্যম কর্মী এবং দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

ই-পাসপোর্ট আবেদন করতে হলে আবেদনকারীকে অনলাইনে একটি ফরম পূরণ করতে হবে। এছাড়া আবেদন ফরম পূরণের প্রক্রিয়াসহ এ সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য খুব শিগগিরই দূতাবাসের ফেসবুক পেজে বিজ্ঞপ্তি আকারে বিস্তারিত জানানো হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর