শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৪ এপ্রিল, ২০১৯ ২৩:১৪

সমানতালে ছুটছে আবাহনী রূপগঞ্জ

ক্রীড়া প্রতিবেদক

সমানতালে ছুটছে আবাহনী রূপগঞ্জ

সবার আগে সুপার সিক্স নিশ্চিত করেছে আবাহনী ও লিজেন্ড অব রূপগঞ্জ। শিরোপা রেসেও সবার উপরে রয়েছে এই দুই দল। শিরোপা প্রত্যাশী দুই দল প্রতিপক্ষদের পাত্তা না দিয়ে জিতেই চলেছে। গতকাল শেষ হয়েছে প্রিমিয়ার ক্রিকেটের নবম রাউন্ড। আট নম্বর জয় তুলে রান রেটে পয়েন্ট টেবিলের প্রথম ও দুইয়ে অবস্থান নিয়েছে আবাহনী ও লিজেন্ড অব রূপগঞ্জ। নবম ম্যাচে অষ্টম জয় পেতে আবাহনী ৪ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বরকে। দোলেশ্বরের এটা তৃতীয় হার। পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা রূপগঞ্জ লো-স্কোরিং ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে প্রিমিয়ার ক্রিকেট টি-২০ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। লিগের আরেক ম্যাচে খেলাঘর সমাজকল্যাণ ৩৯ রানে উত্তরা স্পোর্টিংকে হারিয়ে তুলে নিয়েছে দ্বিতীয় জয়।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে দোলেশ্বরের সংগ্রহ ছিল ৫০ ওভারে ৯ উইকেটে ২২৪। অবশ্য শীতলক্ষ্যা পাড়ের দলটিকে বেঁধে রাখেন টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সৌম্য সরকার। মাশরাফি ১০ ওভারের স্পেলে ৪৮ রানের খরচে নেন ২ উইকেট। তবে বল হাতে আলো ছড়িয়েছেন সৌম্য। ১০ ওভারের স্পেলে ৩৪ রানের খরচে তুলে নিয়েছেন ৪ উইকেট। দুই পেসারের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে পঞ্চাশোর্ধ্ব কোনো ইনিংস ছিল না দোলেশ্বরের ব্যাটসম্যানদের। সর্বোচ্চ ৪৭ রান করেন ফরহাদ হোসেন। ৪১ রান করেন তাইবুর পারভেজ ও ৪০ রান করেন মার্শাল আইয়ুব। ২২৫ রানের টার্গেটে  ২৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। সেখান থেকে টেনে তুলেন ওপেনার জহুরুল ইসলাম অমি ও অলরাউন্ডার সাইফুদ্দিন। দুজনের প্রত্যয়ী ব্যাটিংয়ে অষ্টম জয় পায় আবাহনী।

বিকেএসপিতে শেখ জামালের বিপক্ষে বড় জয় পেয়ে সামনে থেকে নেতৃত্ব দেন বাঁ হাতি স্পিনার নাবিল সামাদ ও অলরাউন্ডার মুক্তার আলি। দুজনের নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রিমিয়ার টি-২০ চ্যাম্পিয়ন শেখ জামালের ইনিংস থেমে যায় ১৪১ রানে। সর্বোচ্চ ৩৫ রান করেন তানভির হায়দার। ২৮ রান ফারদিন ও ২৫ রান করেন অধিনায়ক নুরুল হাসান সোহান। ৩টি করে উইকেট নেন নাবিল ও মুক্তার।


আপনার মন্তব্য