Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৭ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৬ মে, ২০১৯ ২২:৩৭

টুকি টাকি

টুকি টাকি

আলোচনায় মনিকা

বাংলাদেশের কোনো ফুটবলারের গোল বিশ্বজুড়ে আলোচিত হবে তা কখনো ভাবাই যায়নি। সেক্ষেত্রে মহিলা ফুটবলার(!) তা তো স্বপ্নই ছিল। বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপ সেমিফাইনালে মনিকা চাকমার গোল নিয়ে বিশ্ব অভিভাবক সংস্থা ফিফাতেও হৈচৈ পড়ে গেছে। বাঁ-পায়ে ভলিতে মঙ্গোলিয়ার বিপক্ষে মনিকা যে গোলটি করেছিলেন তা ঠাঁই পেয়েছে সেরার তালিকায়। অনেক দর্শক সামাজিক যোগাযোগে লিখেছেন এই সপ্তাহে বিশ্ব ফুটবলে সেরা পাঁচ গোলের মধ্যে মনিকার নামটি আসবে।

 

জেমির পারিশ্রমিক

ইংলিশ কোচ জেমি ডে আসার পর বাংলাদেশের ফুটবলে অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে। বাফুফে জেমির কাজে খুশি। গুঞ্জন উঠেছিল জেমি জাতীয় দলের দায়িত্বে থাকছেন না। এর পেছনে বড় কারণ ছিল অর্থ। না, গুঞ্জন গুঞ্জনই থেকে যাচ্ছে। আরও এক বছরের জন্য বাংলাদেশের কোচ থেকে যাচ্ছেন জেমিই। ফিরে আসার পরই শিষ্যদের অনুশীলনে নামাবেন। ৬ জুন লাওসের বিপক্ষে বিশ্বকাপ প্রাক-বাছাইপর্বে অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলাদেশ। ১১ জুন ঢাকায় ফিরতি ম্যাচ। জেমি ডের পারিশ্রমিকও বাড়ছে।

 

ভারতীয় লিগে সাবিনা

বিদেশি লিগে খেলা সাবিনা খাতুনের জন্য নতুন কিছু নয়। বাংলাদেশ নারী জাতীয় দলের এই অধিনায়ক খেলেছেন ভারতের চেন্নাই ও মালদ্বীপ পুলিশে। নজরকাড়া পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। আবারও ভারতীয় নারী লিগে ডাক পেয়েছেন সাবিনা। এবার খেলবেন আরও বড় দলে। কেরালা রাজ্যের গোকুলাম ক্লাব এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে বিগ বাজেটে দল গড়েছে। সেখানে বিদেশি কোটায় নেওয়া হয়েছে সাবিনাকে। গতকাল রাতেই ঢাকা ছাড়ার কথা তার। আজই গোকুলাম মাঠে নামছে।

 

প্রথম কোয়ালিফায়ার

ফাইনালের লড়াইয়ে থাকতে জিততেই হতো বলিউড ‘বাদশাহ’ শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সকে। কিন্তু পারেনি মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে লড়াইয়ে। হেরে রান রেটে বিদায় নিয়েছে আইপিএলের চলতি আসর থেকে। আজ প্রথম কোয়ালিফায়ারে লড়বে মুম্বাই ও চেন্নাই। যারা জিতবে তারা ফাইনালে চলে যাবে। পরাজিত দল খেলবে এলিমিনিটের জয়ী দলের সঙ্গে। বিশ্বকাপের প্রস্তুতি নিতে দেশে ফিরে গেছেন আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক ডেভিড ওয়ার্নার। তাই আগামীকাল এলিমিনেটর পর্বে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে সুবিধায় থাকবে দিল্লি।

 জানবাজির লড়াইয়ে ওয়ার্নারের ব্যাটিং সহায়তা পাবে না সানরাইজার্স হায়দরাবাদ।


আপনার মন্তব্য