শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৫ জানুয়ারি, ২০২০ ২৩:৫৯

আইসিসি স্কোয়াডে নেই বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

আইসিসি স্কোয়াডে নেই বাংলাদেশ

সাকিব আল হাসান ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন বিশ্বকাপ ক্রিকেটে। ৮ ম্যাচে সেঞ্চুরি করেছেন ২টি এবং হাফসেঞ্চুরি ছিল ৫টি। রান করেছিলেন ৬০৬ এবং উইকেট নিয়েছিলেন ১১টি। অসাধারণ পারফরম্যান্স। শুধু বিশ্বকাপের পারফরম্যান্স দিয়েই আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে থাকার কথা বিশ্বসেরা অলরাউন্ডারের। কিন্তু বাজিকরদের সঙ্গে যোগাযোগের বিষয়টি লুকানোর অভিযোগে সব ধরনের ক্রিকেটে এক বছর নিষিদ্ধ হয়েছেন সাকিব। এজন্যই হয়তো আইসিসির বর্ষসেরা ওয়ানডে স্কোয়াডে সুযোগ পাননি টাইগার টেস্ট ও টি-২০ অধিনায়ক। আইসিসি ২০১৯ সালের যে ওয়ানডে ও টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে, তাতে সুযোগ হয়নি সাকিবের। শুধু সাকিব নন, সুযোগ হয়নি বাংলাদেশের কোনো ক্রিকেটারের। আইসিসির বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে স্কোয়াডের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। টেস্ট একাদশে সর্বোচ্চ পাঁচ ক্রিকেটার অস্ট্রেলিয়ার, নিউজিল্যান্ডের তিনজন, ভারতের দুজন এবং ইংল্যান্ডের একজন। ওয়ানডে দলে সবচেয়ে বেশি চারজন ভারতের। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের দুজন এবং একজন করে অস্ট্রেলিয়া, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের।

বর্ষসেরা টেস্ট স্কোয়াড : মায়াঙ্ক আগারওয়াল, টম ল্যাথাম, মানার্স লাবুশেন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভেন স্মিথ, বেন স্টোকস, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক) প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নেইল ওয়েগনার ও ন্যাথান লিওন।

বর্ষসেরা ওয়ানডে স্কোয়াড : রোহিত শর্মা, শাই হোপ, বিরাট কোহলি (অধিনায়ক), বাবর আজম, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, ট্রেন্ট বুল্ট, মোহাম্মদ শামি ও কুলদীপ যাদব।


আপনার মন্তব্য