শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:২২

সেঞ্চুরিতে জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি মুশফিকের

ক্রীড়া প্রতিবেদক

সেঞ্চুরিতে জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি মুশফিকের
মুশফিকুর রহিম -ফাইল ছবি

তৃতীয় পর্বের প্রথম দিনেই মুশফিকুর রহিম সব আলো টেনে নিয়েছেন নিজের দিকে। খেলেছেন ১৪০ রানের ইনিংস।  সেঞ্চুরি দিয়েই জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি সারলেন মুশফিক।

একই দিন সেঞ্চুরি করেছেন সাবেক টেস্ট ক্রিকেটার মার্শাল আইয়ুব। কক্সবাজারে ইস্ট জোনের বিপক্ষে মুশফিকের সেঞ্চুরিতে ২৭২ রান করেছে নর্থ জোন। জবাবে ইস্ট জোন দিন শেষ করেছে ২ উইকেটে ৩ রান তুলে। কক্সবাজারের আরেক মাঠে মার্শালের ১১৬ রানে ভর করে সেন্ট্রাল জোনের সংগ্রহ প্রথম ইনিংসে ২৩৫ রান। জবাবে সাউথ জোন ২ উইকেট হারিয়ে ২৯ রান তুলে দিন পার করেছে।

মাসল পুলের জন্য প্রথম পর্ব খেলেননি মুশফিক। পারিবারিক কারণে পাকিস্তান সফরও করেননি। দ্বিতীয় পর্বের আগে ফিটনেস পরীক্ষায় পাস করে খেলতে নামেন। কিন্তু সেন্ট্রাল জোনের বিপক্ষে ২ ও ৩৮ রানের বেশি করতে পারেননি। গতকাল দলকে একাই টেনে নিয়ে যান। ১১৩ প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১০ম সেঞ্চুরি করেন সাবেক অধিনায়ক। ১৪০ রানের ইনিংসটি খেলেন ১৫৭ বলে ১৬ চার ও ১ ছক্কায়।

কক্সবাজারে বিসিএলের আরেক ম্যাচে সেন্ট্রাল জোন ২৩৫ রান করে। দলের পক্ষে একাই রান করেন মার্শাল আইয়ুব। ১১৭ রানের ইনিংসটি খেলেন ১৮৬ বলে ১২ চার ও ২ ছক্কায়। দলটির পক্ষে খেললেও রাওয়ালপিন্ডিতে টেস্ট অভিষিক্ত সাইফ করেন ১ এবং নাজমুল খেলেন ৮ রানের ইনিংস। সাউথ জোনের পক্ষে ৩ উইকেট নেন মেহেদি হাসান। ২টি করে উইকেট নেন শফিউল, রাজ্জাক রাজ, নাসুম। জবাবে স্কোর বোর্ডে ২৯ রান তুলতে সাউথ জোন হারায় ২ উইকেট।


আপনার মন্তব্য