শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১ ডিসেম্বর, ২০২০ ০০:১৩

টেস্টে সেরা

একাদশে সাকিব

ক্রীড়া প্রতিবেদক

টেস্টে সেরা

কোচ ও সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভ হোয়াটমোরের দেওয়া সেরা টেস্ট একাদশে সুযোগ পেয়েছেন বাংলাদেশের সুপারস্টার সাকিব আল হাসান। ১৯৭০ দশকের শেষের দিকে অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন এবং ১৯৯৬ সাল থেকে ২০১৬ পর্যন্ত হোয়াটমোর বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তান ও জিম্বাবুয়ে দলের কোচের দায়িত্ব পালন করেছেন। এই সময়ের মধ্যে সেরা একাদশ বেছে নেওয়ার পাশাপাশি যাদের বিরুদ্ধে তিনি খেলেছেন এবং তার কোচিংয়ে দল যাদের বিরুদ্ধে খেলেছে তাদের মধ্য থেকেও সেরা একাদশ বাছাই করেছেন। সেই একাদশে শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারা রয়েছেন। তবে অধিনায়ক হিসেবে খেলেছেন সুনীল গাভাস্কারকে। আরেকপক্ষের একাদশের অধিনায়ক অ্যালান বোর্ডার।

জনপ্রিয় ক্রিকেট অনলাইন ইএসপিএনক্রিকইফোর প্রতিবেদন অনুসারে সাকিবকে বেছে নেওয়ার পেছনে হোয়াটমোরের যুক্তি, ‘তিনি দীর্ঘদিন থেকে বাংলাদেশের ক্রিকেটের প্রতিনিধিত্ব করছেন। বর্ণাঢ্য এক ক্যারিয়ার। ওয়ানডে ক্রিকেটে সাকিব খুবই দুর্দান্ত। ব্যাটিংয়ের পাশাপাশি অসাধারণ বোলিং করেন। বিশ্বসেরা অলরাউন্ডার।’

 

পছন্দের একাদশ

অ্যালান বোর্ডার (অধিনায়ক), সনাৎ জয়াসুরিয়া, আজহার আলী, কুমার সাঙ্গাকারা (উইকেটরক্ষক), অরবিন্দ ডি সিলভা, মাহেলা জয়াবর্ধনে, সাকিব আল হাসান, চামিন্ডা ভাস, রোডনি হগ, মুত্তিয়া মুরালিধরন, ওমর গুল।

 

প্রতিপক্ষের একাদশ

সুনীল গাভাস্কার (অধিনায়ক), মার্ক টেলর, রিকি পন্টিং, শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, রাহুল দ্রাবিড়, অ্যাডাম গিলক্রিস্ট (উইকেটরক্ষক), কপিল দেব, ওয়াসিম আকরাম, শেন ওয়ার্ন, গ্লেন ম্যাকগ্রা।


আপনার মন্তব্য