শিরোনাম
প্রকাশ : শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৫ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:১৩

বসুন্ধরা কিংসের ছয়ে ছয়

ক্রীড়া প্রতিবেদক


বসুন্ধরা কিংসের ছয়ে ছয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে জয়যাত্রা অব্যাহত রেখেছে বসুন্ধরা কিংস। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীকে ১-০ গোলে হারিয়েছে তারা। এ জয়ে বসুন্ধরা কিংস ছয় ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষস্থান ধরে রেখেছে। লিগে তৃতীয় হারের তিক্ত স্বাদ পাওয়া চট্টগ্রাম আবাহনী ৭ পয়েন্ট সংগ্রহ করে সপ্তমে অবস্থান করছে।

দারুণ একটা ম্যাচ খেলেছে বসুন্ধরা কিংস। ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের ওপর আধিপত্য ধরে রেখেছে। কখনো ছোট ছোট পাসে বল দখলে রেখে প্রতিপক্ষকে ঘাবড়ে দিয়েছে, কখনো দ্রুততালে আক্রমণে গিয়ে চট্টগ্রাম আবাহনীর ডিফেন্স লাইনে ত্রাস তৈরি করেছে। তবে গোল পেতে অনেকটা দেরি হয়েছে বসুন্ধরা কিংসের। ম্যাচের দ্বাদশ মিনিটে এগিয়ে যেতে পারত অস্কার ব্রুজোনের শিষ্যরা। কিন্তু রবসনের ফ্রি কিকে পা ছোঁয়াতে পারেননি রাউল অস্কার বেসেরা। ৩০তম মিনিটে গোলমুখে হেড করেছিলেন রাউল। তবে চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক মোহাম্মদ নাঈম তা ফিরিয়ে দেন। ৩৮তম মিনিটে বসুন্ধরা কিংসের খালিদ শাফিইয়ের লম্বা থ্রো ইনে উজবেকিস্তানের ডিফেন্ডার পুলাতোভ শুকুর আলি বল ঠিকভাবে ক্লিয়ার করতে পারেননি। ব্রাজিলের জনাথন সাইড ভলিতে গোল করার চেষ্টা করেন। কিন্তু তার শট পোস্টে লেগে ফিরে আসে। অবশেষে বসুন্ধরা কিংস কাক্সিক্ষত গোলের দেখা পায় ৬২তম মিনিটে। ডান দিক থেকে ফার্নান্দেজের কর্নারে লাফিয়ে উঠেও মাথা ছোঁয়াতে ব্যর্থ হন বেসেরা। তবে একটু পেছনে দাঁড়িয়ে থাকা মাহবুবুর রহমান সুফিল বুলেট গতির হেডে গোল করেন। শেষ পর্যন্ত এ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

চট্টগ্রাম আবাহনীও কয়েকটা দারুণ আক্রমণ করেছে। তবে বসুন্ধরা কিংসের ডিফেন্স লাইন ভাঙতে পারেনি তারা। গোলবারের সামনে দাঁড়িয়ে থাকা আনিসুর রহমান জিকো গতকালও ছিলেন দুর্দান্ত। দ্বিতীয়ার্ধের শুরুতে মান্নাফ রাব্বীর জোরালো শট রুখে দেন জিকো। ম্যাচের ৭১তম মিনিটেও চট্টগ্রাম আবাহনীর একটি আক্রমণ ব্যর্থ করে দেন বসুন্ধরা কিংসের এ গোলরক্ষক।

এদিকে গতকাল মোহামেডান স্পোর্টিংকে রুখে দিয়েছে উত্তর বারিধারা। শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে দুই দল ১-১ গোলে ড্র করেছে। কোচনেভের পেনাল্টি গোলে ম্যাচের ১৮তম মিনিটে এগিয়ে গিয়েছিল উত্তর বারিধারা। প্রথমার্ধের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে মোহামেডানকে সমতায় ফেরান সুলেমান দিয়াবাতে। আবাহনী ৪-১ গোলে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদকে। আবাহনীর পক্ষে দুটি গোল করেন মাসিহ সাইগানি (১৫ ও ৫৩)। এ ছাড়া একটি করে গোল করেন সোহেল রানা (৪৫+১) ও দীপক (৭৬)। এ জয়ে আবাহনী ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে। মুক্তিযোদ্ধা ৩ পয়েন্ট নিয়ে আছে ১০ নম্বরে।


আপনার মন্তব্য