শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:১১

উডের ক্যারিয়ার শেষ!

টাইগার উডস রেকর্ড ৬৮৩ সপ্তাহ র‌্যাংকিংয়ের এক নম্বরে ছিলেন। ক্যারিয়ারে পিজিএ ট্যুরের শিরোপা জিতেছেন ৮২ বার। ৪১ বার জিতেছেন ইউরোপিয়ান ট্যুরের শিরোপা।

ক্রীড়া ডেস্ক

উডের ক্যারিয়ার শেষ!

‘টাইগার উডের গলফ ক্যারিয়ারের পরিসমাপ্তি’- এমন ইঙ্গিতই দিয়েছেন তার চিকিৎসক। অ্যাক্সিডেন্টের সময় উডের গাড়ি বেশ কয়েকবার উল্টে যায়। এমন ভয়াবহ দুর্ঘটনায় গলফ কিংবদন্তি যে বেঁচে আছেন সেটাই অনেকের কাছে আশ্চর্যের। তবে গাড়ি ড্রাইভের সময় তিনি নেশাগ্রস্ত ছিলেন না বলে চিকিৎসক নিশ্চিত করেছেন। তাই উডের বিরুদ্ধে কোনো মামলা হচ্ছে না। তবে পেশাদার ক্যারিয়ারে ১১০টি শিরোপাজয়ী এই কিংবদন্তি আর কোর্সে ফিরতে পারছেন না!

উডের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ড. আনিস মহাজনের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়, কিংবদন্তির ডান পায়ের নিচের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে গেছে। গলফে ফেরার আশা নেই বললেই চলে।

তবে এমন ভয়ংকর দুর্ঘটনায় টাইগার প্রাণে বেঁচে গেছেন তার সিটবেল্ট ঠিকমতো বাঁধা ছিল বলেই। কিছু দিন আগেও অ্যাক্সিডেন্ট করেছিলেন এই গলফ কিংবদন্তি। পিঠের সে ব্যথা এখনো পুরোপুরি যায়নি।

টাইগার উডস রেকর্ড ৬৮৩ সপ্তাহ র‌্যাংকিংয়ের এক নম্বরে ছিলেন। ক্যারিয়ারে পিজিএ ট্যুরের শিরোপা জিতেছেন ৮২ বার। ৪১ বার জিতেছেন ইউরোপিয়ান ট্যুরের শিরোপা। এ ছাড়া তিনবার জাপান গলফ ট্যুর এবং দুবার এশিয়ান ট্যুরের শিরোপা জিতেছেন। এ ছাড়া আরও ১৭টি পেশাদার গলফের শিরোপা জিতেছেন তিনি। তবে সবচেয়ে মর্যাদার টুর্নামেন্ট ‘মেজর চ্যাম্পিয়নশিপ’ জিতেছেন ১৫টি।

গলফের অধিকাংশ পুরস্কার ও রেকর্ডই উডের দখলে।


আপনার মন্তব্য