শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৮ এপ্রিল, ২০২১ ২২:৩৬

চ্যাম্পিয়ন বার্সেলোনা

মেসি ম্যাজিকে ঘুচল ট্রফি খরা

ক্রীড়া ডেস্ক

মেসি ম্যাজিকে ঘুচল ট্রফি খরা
Google News

মেসি-লাপোর্তা জুটির সাফল্যের গল্প অনেক। সেসব এখানে লিখে শেষ করার উপায় নেই। এক যুগ আগের সাফল্যের গল্পগুলোই যেন পুনরায় লিখতে চলেছেন এই জুটি। শনিবার কোপা দেল রে কাপে (কিংস কাপ) বার্সেলোনাকে চ্যাম্পিয়ন করে তারই ইঙ্গিত দিলেন তারা। ফাইনালে বাস্ক অঞ্চলের ক্লাব অ্যাথলেটিক বিলবাওকে ১৩ মিনিটের ঝড়ে ৪-০ গোলে উড়িয়ে দিল কাতালানরা। ম্যাচে লিওনেল মেসি শৈল্পিক দুটি গোল করেছেন (৬৮ ও ৭২)। আতোয়ান গ্রিজমানের (৬০) গোলেও ছিল মেসির প্রত্যক্ষ অবদান। একটি গোল করেন ফ্রেঙ্কি ডি জঙ (৬৩)। ম্যাজিক্যাল মেসিতে ট্রফি খরা ঘুচল বার্সেলোনার। তবে নতুন চুক্তি না হলে এটাই হতে পারে বার্সায় মেসির শেষ ট্রফি। লা লিগা জয়ের সম্ভাবনা থাকলেও পথ অনেক কঠিন।

কোপা দেল রে ফাইনালে দুর্দান্ত এক ম্যাচ দেখল বার্সেলোনা সমর্থকরা। এল ক্ল্যাসিকোতে পরাজয়। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়। লা লিগায় শিরোপা জয়ের পথটা কঠিন হয়ে যাওয়া। মুহূর্তেই যেন সব ভুলে গেল বার্সেলোনা। লিওনেল মেসির হাতে কিংস কাপের ট্রফি দেখে বাঁধভাঙা উচ্ছ্বাসে ফেটে পড়লো সবাই। ফুটবলার, ক্লাব কর্তা, সমর্থক সবার মুখেই প্রাণ খোলা হাসি। বার্সা প্রেসিডেন্ট মেসিদের ড্রেসিং রুমে চলে গেলেন। সেখানে গিয়ে করোনাভীতিকে জয় করে সবাইকে বুকে জড়িয়ে ধরলেন। মেসিকে অভিনন্দন জানালেন। মার্কার ওয়েবসাইটে প্রকাশিত বার্সার ড্রেসিং রুমের ভিডিওতে দেখা যাচ্ছে, মেসির সঙ্গে কানে কানে কথা বলছেন লাপোর্তা। মেসি প্রাণখোলা হাসিতে তার জবাব দিচ্ছেন। কোপা দেল রে কাপ জিতে মেসি কী বার্সায় থাকার ইঙ্গিতই দিলেন প্রেসিডেন্টকে! ট্রফি নিয়ে বার্সার তরুণ ফুটবলাররা লাইন ধরে একে একে ছবি তুললেন মেসির সঙ্গে। জীবনের পরম সঞ্চয় যত্ন করে ক্যামেরবন্দি করে রাখলেন তারা।

লিওনেল মেসি বার্সেলোনার অধিনায়ক হিসেবে প্রথমবার কোপা দেল রে কাপ জয় করলেন। এর আগে লা লিগা ও স্প্যানিশ সুপারকাপও জয় করেছেন অধিনায়ক হিসেবে। তবে কোপা দেল রে কাপ যেন বিশেষ কিছুই। এ ট্রফি জিতে মেসি বললেন, ‘এই ক্লাবের অধিনায়ক হতে পারা আমার জন্য বিশেষ কিছু। অধিনায়ক হিসেবে এটা আমার প্রথম কোপ দেল রে শিরোপা। এ ঘটনাটাও আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ।’ বার্সার জার্সিতে সবমিলিয়ে ৩৫টি ট্রফি জিতলেন মেসি। বার্সেলোনা কোপা দেল রে কাপে জিতল ৩১ নম্বর ট্রফি। কোচ হিসেবে রোনাল্ড কোম্যান প্রথম ট্রফি জিতলেন বার্সেলোনায়।