শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২২ এপ্রিল, ২০২১ ২৩:৪০

দেশের বাইরে মুমিনুলের প্রথম সেঞ্চুরি

ঘরের মাঠে যেখানে মুমিনুলের গড় ঈর্ষণীয় ৫৬.৩৯ রান, সেখানে এই টেস্টের আগে বিদেশের মাটিতে তার গড় ছিল মাত্র ২২.৩০ রান। গতকাল ১২৭ রান করে মুমিনুল দেখিয়ে দিয়েছেন বিদেশের মাটিতেও পারফর্ম করতে পারেন।

ক্রীড়া প্রতিবেদক

Google News

টেস্টে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান যে মুমিনুল হক তা নিয়ে সংশয়ের অবকাশ নেই। টেস্টে সবচেয়ে বেশি গড় কিংবা সেঞ্চুরি সবই টাইগার দলপতির। কিন্তু মুমিনুল এর আগের ১০টি সেঞ্চুরি করেছিলেন দেশের মাটিতে। বিদেশের মাটিতে তার ভালো রেকর্ড ছিল না। ঘরের মাঠে যেখানে মুমিনুলের গড় ঈর্ষণীয় ৫৬.৩৯ রান, সেখানে এই টেস্টের আগে বিদেশের মাটিতে তার গড় ছিল মাত্র ২২.৩০ রান।  কিন্তু গতকাল ১২৭ রান করে মুমিনুল দেখিয়ে দিয়েছেন বিদেশের মাটিতেও তিনি পারফর্ম করতে পারেন। টাইগার দলপতির টেস্ট ক্যারিয়ারে এটি ১১তম সেঞ্চুরি। এই ইনিংসে মুমিনুল অসীম ধৈর্যের পরিচয় দিয়েছেন। খেলেছেন ৩০৪টি বল। বাউন্ডারি ১১টি। এই ইনিংসের পর টাইগার ক্যাপ্টেনের গড়ও বেড়ে গেছে। তৃতীয় উইকেট জুটিতে তিনি নাজমুল হোসেন শান্তর সঙ্গে ২৪২ রানের একটি রেকর্ড গড়েছেন।

এই টেস্টের আগে বেশ চাপেই ছিলেন মুমিনুল। একে তো বিদেশের মাটিতে তার ব্যাটে রান খরা ছিল, সেই সঙ্গে যোগ হয়েছিল অধিনায়কত্বের গুরুত্ব। কিন্তু দাপুটে পারফরম্যান্স করে মুমিনুল সব চাপকে যেন উড়িয়ে দিলেন।