শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১১ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১০ মে, ২০২১ ২৩:৪৬

রিয়াল-সেভিয়া ড্র

অ্যাটলেটিকোর স্বস্তি

ক্রীড়া ডেস্ক

অ্যাটলেটিকোর স্বস্তি
Google News

রবিবার গভীর রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও সেভিয়া। ম্যাচটা দুই দলের জন্যই ছিল গুরুত্বপূর্ণ। লা লিগার শিরোপা লড়াইয়ে টিকে থাকার লড়াই। জিতলে রিয়াল মাদ্রিদের বড় বাধা দূর হয়ে যেত। শিরোপা লড়াইয়ে টিকে থাকতে সেভিয়ারও জয় প্রয়োজন ছিল। তবে কোনো দলই জিততে পারেনি। চরম উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ মুহূর্তের গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচটা ২-২ ব্যবধানে নিষ্পত্তি হয়েছে।

এ ড্রয়ে সবচেয়ে বেশি লাভ হলো অ্যাটলেটিকো মাদ্রিদের। ৩৫ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। দুই ও তিনে থাকা রিয়াল ও বার্সার সংগ্রহ ৭৫ পয়েন্ট করে। সামনের তিনটি সহজ ম্যাচ (রিয়াল সুসিদাদ, ওসাসুনা ও ভ্যায়াদলিদ) জিতলেই লিগ শিরোপা অ্যাটলেটিকোর শোকেসে শোভা পাবে এবার। রিয়াল ও বার্সারও সুযোগ আছে।

 তবে এক্ষেত্রে বার্সেলোনার সুযোগ বেশ কম। তাদেরকে অ্যাটলেটিকো ও রিয়ালের পয়েন্ট হারানোর দিকে তাকিয়ে থাকতে হবে। ২০১৪ সালের পর লা লিগা জয়ের খুব কাছে পৌঁছে গেল অ্যাটলেটিকো মাদ্রিদ।

ম্যাচের ১২ মিনিটে রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমার গোল ভিএআরের সাহায্য নিয়ে অফসাইডের অজুহাতে বাতিল করেন রেফারি। এরপর ২২ মিনিটে সেভিয়াকে এগিয়ে দেন ফার্নান্দো। এসিস্ট করেন সাবেক বার্সা তারকা ইভান রাকিটিচ। ৬৭ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান মারকো আসেনসিও। এরপরই শুরু হয় নাটক। ৭৫ মিনিটে রিয়ালকে পেনাল্টি দেন রেফারি। কিন্তু ভিডিও এসিস্ট্যান্ট রেফারি জানান তার আগেই পেনাল্টি পেয়েছে সেভিয়া। পরীক্ষা করে রিয়ালের পেনাল্টি বাতিল করে তা সেভিয়াকে দিয়ে দেন রেফারি। রাকিটিচ পেনাল্টি থেকে গোল করে সেভিয়াকে এগিয়ে দেন। ম্যাচে সেভিয়ার জয় ভেবে অনেক রিয়াল সমর্থকই ফেসবুক বন্ধ করে দিয়েছিলেন হয়তো। ঠিক সেসময় অতিরিক্ত মিনিটেরও শেষদিকে রিয়ালকে সমতায় ফেরান ইডেন হ্যাজার্ড।

লা লিগা শীর্ষ পাঁচ

দল                   ম্যাচ     পয়েন্ট

অ্যাটলেটিকো        ৩৫       ৭৭

রিয়াল মাদ্রিদ        ৩৫       ৭৫

বার্সেলোনা           ৩৫       ৭৫

সেভিয়া              ৩৫       ৭১

রিয়াল সুসিদাদ     ৩৫       ৫৬