শিরোনাম
প্রকাশ : শনিবার, ৫ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৪ জুন, ২০২১ ২৩:৪০

শেষ ২০ মিনিটে মুগ্ধ জেমি

ক্রীড়া প্রতিবেদক

শেষ ২০ মিনিটে মুগ্ধ জেমি
Google News

‘আন্তর্জাতিক ফুটবলে মনোযোগ হারালে যা হয়, দ্বিতীয়ার্ধের শুরুতে তাই হলো। আমাদের গোল হজম করতে হলো।’

আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ১-১ গোলে ড্র করে গুরুত্বপূর্ণ একটা পয়েন্ট সংগ্রহ করেছে বাংলাদেশ। জামাল ভঁ‚ইয়ারা ম্যাচে দারুণ খেলেছেন। আক্রমণভাগে পাঁচজন নিয়ে খেলতে নামা আফগানদের আক্রমণ রুখে দিয়েছেন। আবার প্রতিপক্ষের ডিফেন্স এলোমেলো করে দিয়েছেন। বিশেষ করে ম্যাচের শেষ ১৫-২০ মিনিট বাংলাদেশ প্রতিপক্ষকে খেলতেই দেয়নি। দলের ইংলিশ কোচ জেমি ডে শিষ্যদের শেষদিকের দুর্দান্ত খেলায় মুগ্ধ।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে বলেন, ‘জানতাম ম্যাচটি খুবই কঠিন হবে। আগেও এটা বলেছিলাম। আফগানিস্তানের বেশ কয়েকজন ফুটবলার আছে ভালোমানের। ভেবেই নিয়েছিলাম, ওরা বল পজিশনে এগিয়ে থাকবে। আমার মনে হয়, প্রথমার্ধে আমরা বেশ ভালো খেলেছি। কিছু সুযোগও পেয়েছিলাম। কিন্তু কাজে লাগাতে পারিনি।’ আফগানিস্তানের গোলটা নিয়ে জেমি বলেন, ‘আন্তর্জাতিক ফুটবলে মনোযোগ হারালে যা হয়, দ্বিতীয়ার্ধের শুরুতে তাই হলো। আমাদের গোল হজম করতে হলো।’ তবে শিষ্যদের খেলার ভূয়সী প্রশংসাও করেন কোচ। তিনি বলেন, ‘আমি মনে করি, শেষ ১৫-২০ মিনিট ম্যাচে আমাদের পারফরম্যান্স ছিল সেরা পর্যায়ের। প্রাপ্য গোলটাই আমরা পেয়েছি।’ আফগানিস্তানের বিপক্ষে দারুণ ফুটবল খেলার আত্মবিশ্বাস নিয়েই পরের দুই ম্যাচে মাঠে দল পাঠাতে চান জেমি ডে।

আগামী ৭ জুন ভারত এবং ১৫ জুন ওমানের বিপক্ষে বাছাই পর্বের ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। জেমি ডে বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে পয়েন্ট পেয়ে আমি খুশি। এ ম্যাচ নিয়ে আমরা গর্বিত হতে পারি।’ পরের দুই ম্যাচে আত্মবিশ্বাস নিয়েই বাংলাদেশ দল মাঠে নামবে বলে জানালেন তিনি। বিশেষ করে ভারতের বিপক্ষেও পয়েন্ট চান বাংলাদেশের এ ইংলিশ কোচ।