রবিবার, ১ আগস্ট, ২০২১ ০০:০০ টা
আজ অনুশীলনে নামছে দুই দল

বিকালে অস্ট্রেলিয়া

গতকাল শেষ হয়েছে কোয়ারেন্টাইন। অস্ট্রেলিয়া অনুশীলন করবে বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত।

ক্রীড়া প্রতিবেদক

বিকালে অস্ট্রেলিয়া

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এত শৃঙ্খলিত ক্রিকেট সিরিজ আর কখনোই হয়নি। শুধু কঠোর নিরাপত্তাই নয়, বিভিন্ন শর্ত জুড়ে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজ খেলতে এসেছে অস্ট্রেলিয়া। বিশ্বের অন্যতম ক্রিকেট পরাশক্তি দলটিকে সিরিজ খেলার সুযোগ দিতে সব শর্ত নেয় বিসিবি। সেই মানতে যেয়েই ঘরের মাঠে মুশফিকের খেলার সুযোগ বন্ধ হয়ে যায়। সিরিজ খেলতে বেশ কয়েকটি শর্তের অন্যতম ছিল, প্রতিপক্ষ ক্রিকেটারদের কমপক্ষে ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেই শর্ত মেনে নিয়েই খেলা আয়োজন করছে বিসিবি। শর্ত দিয়ে বৃহস্পতিবার বিকালে ঢাকায় পা রাখে অস্ট্রেলিয়া। চার্টার্ড বিমানে বার্বাডোজ-লন্ডন-দোহা হয়ে ঢাকায় পা রাখেন অসিরা। বিমানবন্দর থেকে বিশেষ ব্যবস্থায় ইমিগ্রেশন পার হয়ে ‘টিম হোটেল’ ইন্টারকন্টিনেন্টালে উঠে যায়। হোটেলে উঠেই তিন দিনের কোয়ারেন্টাইনে চলে যান ক্রিকেটাররা। গতকাল শেষ হয়েছে কোয়ারেন্টাইন। আজ থেকে অনুশীলনে নামবেন অসি ক্রিকেটাররা। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুশীলন করবে টাইগাররা। অস্ট্রেলিয়া অনুশীলন করবে বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে।

অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকায় পা রাখে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজে হেরে এবং ওয়ানডে সিরিজ জিতে। ঢাকায় এসেছে মূল তারকা স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, মারনাস লাবুশেন, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারণ ফিঞ্চদের ছাড়া খেলতে আসছে। ফিঞ্চ অস্ট্রেলিয়ার নিয়মিত টি-২০ অধিনায়ক। কিন্তু ডান হাঁটুর ব্যথায় ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরে যান অস্ত্রোপচার করতে। সিরিজ শুরু হতে আরও দুই দিন বাকি। কিন্তু অস্ট্রেলিয়ান টিম ম্যানেজমেন্ট এখনো সেটা চূড়ান্ত করেনি। ম্যাথু ওয়েড কিংবা প্যাট কেয়ারির মধ্য থেকে যে কোনো একজনকে অধিনায়ক বানানোর পরিকল্পনা রয়েছে অসি কোচ জাস্টিন ল্যাঙ্গারের।

বাংলাদেশের বিপক্ষে এবারই প্রথম বাইলেটরাল সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এর আগে আরও ৪টি টি-২০ ম্যাচ খেলেছে। সবগুলোই জিতেছে অসিরা। আশ্চর্য হলেও সত্যি, সবগুলো ম্যাচই ছিল টি-২০ বিশ্বকাপে। এর মধ্যে মাত্র একবার ২০১৪ সালে মিরপুরে টি-২০ বিশ্বকাপে পরস্পর মুখোমুখি হয়েছিল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর