মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

চ্যালেঞ্জার্সের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক

প্রথম ম্যাচে হারের ধাক্কা সামলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ ঢাকাকে হারিয়ে জয়ে ফেরে মেহেদী হাসান মিরাজের চট্টগ্রাম। গতকাল সন্ধ্যায় ২৫ রানে হারিয়েছে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্সকে।

একই চিত্র ছিল বিপিএলের প্রথম দুই দিন। প্রথম ম্যাচে রান তুলতে নাভিশ্বাস উঠেছে দলগুলোর। কিন্তু দ্বিতীয় ম্যাচে ঠিক উল্টো। রানের ফাল্গুধারা ছুটেছে প্রতিটি ম্যাচে। প্রথমদিন ঢাকার ছুড়ে দেওয়া ১৮৩ রান টপকে গেছে খুলনা টাইগার্স ১৮৬ রান তুলে। দ্বিতীয় দিন ১৬১ রান তুলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আসরে প্রথম জয় পায়।

গতকাল সন্ধ্যায় আসরের ষষ্ঠ ও দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় মেহেদী হাসান মিরাজের চট্টগ্রাম ও মুশফিকুর রহিমের খুলনা। ম্যাচে প্রথমে  ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৯০ রান সংগ্রহ করে চট্টগ্রাম। যা আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোর। যদিও ইনিংসে কোনো হাফসেঞ্চুরি নেই। সর্বোচ্চ ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলেন চট্টগ্রামের ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল। আগের দুই ম্যাচে মতো গতকালও তার ব্যাটে ঝড় তুলেছে। ৩৪ রানের অপরাজিত ইনিংসটি খেলেন  মাত্র ২০ বলে ৪ চার ও এক ছক্কায়। আগের দুই ম্যাচে হাওয়েল যথাক্রমে ৪১ ও ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলেন। অধিনায়ক মেহেদী হাসান  মিরাজ ২৩ বলে ৩০ রান করেন। টার্গেট পাহাড়সম ১৯১ রান। সেই টার্গেটে খেলতে নেমে ধারাবাহিকতা ছিল না খুলনার ব্যাটারদের। এরমধ্যে ইয়াসির আলি একাই লড়াই করেছেন। তবে ম্যাচের সপ্তম ওভারে রেজাউল রাজার বাউন্সারে ঠিকমতো পুল করতে ব্যর্থ হয়ে থুঁতনিতে আঘাত পান খুলনার ক্যারিবীয় ওপেনার আন্দ্রে ফ্লেচার। তখন ব্যক্তিগত স্কোর ১৬। সঙ্গে সঙ্গে তাকে মাঠের বাইরে আনা হয়। আঘাত গুরুতর নয় দলের কর্মকর্তা

নাফিস ইকবাল জানিয়েছেন। তবে তিনি জানিয়েছেন, ফ্লেচারের অবস্থা পর্যবেক্ষণের জন্য এভারকেয়ার হাসপাতালে পাঠানো হয়েছে। ইয়াসির ২৬ বলে ৪০ রান করেন। 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর