রবিবার, ৩ জুলাই, ২০২২ ০০:০০ টা

ঘরের ছেলে রুখল কিংসকে

বসুন্ধরা কিংস ১ : ১ মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

ঘরের ছেলে রুখল কিংসকে

একে তো বয়স কম। তারপর আবার অনুশীলনে কোচকে সন্তুষ্ট করতে না পারায় বসুন্ধরা কিংসে মোরসালিনকে রিজার্ভ বেঞ্চেই দেখা গেছে। দ্বিতীয় লেগে কিংস ম্যানেজমেন্ট তাকে ধারে মোহামেডানকে দিয়ে দেয়। সেই ঘরের ছেলে কিশোর মোরসালিন কিংসকে জিততে দিল না। কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত পেশাদার ফুটবল লিগে দুই দল

১-১ গোলে পয়েন্ট ভাগাভাগি করেছে। দুই পয়েন্ট হারানোটা মোহামেডানের কাছে ক্ষতিকর নয়। বরং ড্র করাটাই তাদের

বড় প্রাপ্তি। এই ড্রয়ের পরও বসুন্ধরা কিংস শীর্ষে রয়েছে। ঢাকা-আবাহনী যদি আজ সাইফকে হারাতে পারে তখন কিংসের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমে আসবে। বসুন্ধরা তখন ৪৫ আর আবাহনীর অ্যাকাউন্টে জমা পড়বে ৪১ পয়েন্ট। অর্থাৎ পার্থক্য থাকবে চার পয়েন্টের।

আবাহনী হারলে বা ড্র করলে শিরোপার পথে বসুন্ধরার চাপ অনেকটা কমে আসবে। বসুন্ধরার যে কটি ম্যাচ বাকি রয়েছে তাদের মধ্যে অপেক্ষাকৃত দুর্বল ছিল মোহামেডান। আর তাদেরই কাছে কি না হোঁচট খেল। যে ম্যাচ বাকি সবই কঠিন প্রতিপক্ষ। অন্য দিকে ঢাকা আবাহনীর কিছুটা সুবিধা হচ্ছে বাকি পাঁচ ম্যাচে দুটিই দুর্বল প্রতিপক্ষ। যদিও প্রথম লেগে নিচে থাকা স্বাধীনতা ক্রীড়া সংঘের সঙ্গে ড্র করেছিল।

মোহামেডান ড্র করে লিগ জমিয়ে তুলল। তবে শিরোপা লড়াই যে বসুন্ধরা ও আবাহনীর মধ্যে সীমাবদ্ধ থাকবে এনিয়ে সংশয় নেই। আট ম্যাচ পর পুরো পয়েন্ট পেতে ব্যর্থ হলো হ্যাটট্রিক শিরোপা প্রত্যাশী বসুন্ধরা কিংস। শেষ ড্রটা করে শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে। শক্তির বিচারে মোহামেডানকে যদি কিংস গোলে ভাসাতো তাহলে অবাক হওয়ার কিছু থাকত না। আসলে কুমিল্লায় বসুন্ধরাকে চেনারূপে দেখা যায়নি। আক্রমণের দিক দিয়ে এগিয়ে ছিল, গোলের সুযোগও পেয়েছিল। তারপরও অস্কারের শিষ্যরা ছিল এলোমেলো। বিশেষ করে ম্যাচ মেকার রবসন রবিনহো ছিলেন বেশ ম্লান।

মোহামেডানের বড় চমকটা ছিল মোরসালিনের অসাধারণ গোল। ১১ মিনিটেই কাউন্টার অ্যাটাকে তিনি যে দূরপাল্লার শটে গোলটি করেন তাতে দেশ সেরা গোলরক্ষক আনিসুর রহমান জিকোর অসহায় ভাবে তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না। আগের ম্যাচেও শেখ জামালের বিপক্ষে গোল ছিল তার। কপাল মন্দ মোহামেডানের ব্যবধানটা দ্বিগুণ হতে পারত। ফাঁকা নেটেও বল পাঠাতে পারেননি জাফর ইকবাল। ৩৪ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মিগেল সমতায় ফেরান। দ্বিতীয়ার্ধে একাধিক বদল করে ম্যাচ নিয়ন্ত্রণে রাখে। কিন্তু জয় আর সম্ভব হয়নি। প্রথম লেগে বসুন্ধরা ২-০ গোলে জিতে ছিল। এ ড্রয়ে ১৮ ম্যাচে ২৬ পয়েন্টে গোল ব্যবধানে শীর্ষ চারে উঠল মোহামেডান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর