শনিবার, ২৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বাবরের ব্যর্থতায় শোয়েবের ক্ষোভ

বাবরের ব্যর্থতায় শোয়েবের ক্ষোভ

ভারতের কাছে হারে পাকিস্তানের সাবেকরা ক্ষুব্ধ ছিলেন। জিম্বাবুয়ের কাছে হেরে পাকিস্তানে ক্ষোভের আগুন জ্বলছে। সাবেক তারকা বোলার শোয়েব আকতার বলেছেন, ‘টি-২০ বিশ্বকাপে বাবর আজমকে নেতৃত্ব দেওয়াটা আমি মেনে নিতে পারিনি। বলেছিলাম সিরিজ ও বিশ্বকাপ এক নয়। এখন দুই ম্যাচ হেরে প্রমাণ তো মিলল বাবর অধিনায়ক হিসেবে অযোগ্য। শুধু বাবর নয় আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডেরও পরিবর্তন চাই।’

তাই বলে জিম্বাবুয়ে? জিম্বাবুয়ে ১৩১ রান টার্গেট দেওয়ায় অনেকে হয়তো ভেবেছিলেন পাকিস্তান সহজভাবে জিতে যাবে। আমি কিন্তু সংশয়ে ছিলাম। কারণ ব্যাটিং লাইনআপ আমার পছন্দ নয়। বিশেষ করে বাবরের ওপেনিং করাটা আমার কাছে বরাবর বিরক্তিকর মনে হচ্ছে।

শোয়েব বলেন, এই টার্গেটে যদি আরব আমিরাতও ব্যাট করত তাহলে তারা সহজে জিতে যেত। অথচ যে বাবররা আমাদের বিশ্ব জয়ের আশা দিয়ে অস্ট্রেলিয়ায় উড়ে গেছে তারাই কি না এ ম্যাচে হারল। আমি বলব, যোগ্য নেতৃত্বের অভাবে পাকিস্তানের এমন করুণ হাল। দুই ম্যাচ হেরে সেমিফাইনালই শেষ হয়ে গেছে বলা যায়। এখন শুধু পাকিস্তানকে জিতলেই চলবে না, অন্যদের জয়-পরাজয়ের দিকে তাকাতে হবে। এর চেয়ে বড় লজ্জা আর কী আছে? আমি শুধু বাবর নয়, বোর্ডেরও সমালোচনা করব। কর্মকর্তারা দু-একটা সিরিজ জিতেই ভেবেছিলেন বিশ্বকাপ হবে আমাদের। অধিনায়ক ছাড়া বোর্ডেরও পরিবর্তন জরুরি হয়ে পড়েছে।

সর্বশেষ খবর