শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

সব ভুলে মেসি-এমবাপ্পে এক জার্সিতে

ক্রীড়া ডেস্ক

সব ভুলে মেসি-এমবাপ্পে এক জার্সিতে

বিশ্বকাপ শেষ হয়ে গেছে। ফাইনালে আর্জেন্টিনা ও ফ্রান্সের মধ্যে যে উত্তাপ ছিল তাও ধীরে ধীরে কমে যাচ্ছে। দেশ ভিন্ন হলেও লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের ক্লাব এক। ফরাসি লিগে তারা পিএসজির হয়ে মাঠ কাঁপান। ব্রাজিলের নেইমারও তাদের সতীর্থ। বিশ্বকাপের আগেই গুঞ্জন ছিল মেসি পিএসজি ছাড়তে পারেন। পুরান ক্লাব বার্সেলোনার সঙ্গে তাঁর কথা বার্তা চলছে। ফাইনালে যে উত্তেজনা ছিল তাতে অনেকে ধারণা করেছিলেন ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতার পর মেসি ফরাসি লিগে খেলতে স্বাচ্ছন্দ্য বোধ করবেন না। হয় তো অপমানিত হতেও পারেন। না, গুঞ্জন গুঞ্জনই। মেসি পিএসজিতেই থাকছেন। নতুন করে চুক্তি বাড়াচ্ছেন। তবে ২৮ ডিসেম্বর স্তাস বুর্গের বিপক্ষে পিএসজির হয়ে মাঠে নামবেন কি না তা নিশ্চিত নয়। দীর্ঘ এক মাস বিশ্বকাপ খেলায় এমনিতে ক্লান্ত। তাই ক্লাব তাঁকে ছুটিও দিতে পারেন।

বিশ্বকাপ ফাইনালে টাইব্রেকারে হারার পর কিলিয়ান এমবাপ্পে মানসিকভাবে ভেঙে পড়েছেন। আর্জেন্টিনার বিপক্ষে ২-০ গোলে হারের পর দ্বিতীয়ার্ধে তারই জোড়া গোলে দারুণভাবে ম্যাচে ফিরেছিল ফ্রান্স। এমনকি অতিরিক্ত সময়েও পিছিয়ে পড়ার পর এমবাপ্পের হ্যাটট্রিকে ম্যাচে ফেরে ফ্রান্স। এমবাপ্পে ক্যারিয়ারে সেরা পারফরম্যান্স করার পরও টাইব্রেকারে হেরে যায়। এমবাপ্পে শিশুর মতো কেঁদেছিলেন। এই কষ্ট ভুলতে সময় লাগবে বলে অনেকে ধরে নিয়েছিলেন ক্লাবে ফিরতে  দেরি হবে। না, এমবাপ্পে সবাইকে চমকে দিয়েছেন। ক্লাব কর্তৃপক্ষ তাঁকে ছুটি দিলেও তিনি ক্লাবে ফিরেছেন এবং অনুশীলনে নেমে পড়েছেন। স্বাভাবিক অবস্থা ফিরতেই এমবাপ্পে আর বসে থাকছেন না। এতে কষ্ট বাড়বে। এতে করে ২৮ মার্চ তার মাঠে নামারও সম্ভাবনা রয়েছে।

সবকিছু স্বাভাবিক হয়ে উঠলেও অনেকে মেসি-এমবাপ্পের বিচ্ছেদের আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না। স্প্যানিশ স্পোর্টস পত্রিকা মার্কার মতে এখনো কিছুই বলা যায় না। মেসি আগে পরিবেশ বুঝবেন। ফ্রান্সের স্বপ্ন ভেঙে দেওয়ার পর সেখানকার দর্শকরা তাঁকে কিভাবে গ্রহণ করে সেটার উপরই নির্ভর করছে পিএসজিতে থাকা।

সর্বশেষ খবর