শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

বেনজেমার হ্যাটট্রিকে ন্যু ক্যাম্পে রিয়ালের বীরত্ব

বার্সেলোনা ০ - ৪ রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক

বেনজেমার হ্যাটট্রিকে ন্যু ক্যাম্পে রিয়ালের বীরত্ব

ন্যু ক্যাম্পে বার্সেলোনাকে ৪-০ গোলে হারিয়ে কোপা দেল রে কাপে ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। বুধবার করিম বেনজেমার হ্যাটট্রিকে দারুণ এই জয় নিয়ে বাড়ি ফেরে কার্লো আনসেলত্তির দল। কোপা দেল রে সেমিফাইনালের প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে ১-০ গোলে জয় পেয়েছিল বার্সেলোনা। তবে দ্বিতীয় লেগে সেই জয়ের সুবিধা নিতে পারল না কাতালানরা।

এল ক্ল্যাসিকোতে টানা তিন পরাজয়ের পর জয় পেল রিয়াল মাদ্রিদ। গত অক্টোবরে লা লিগার লড়াইয়ে বার্সাকে পরাজিত করে তারা। এরপর স্প্যানিশ সুপারকাপের ফাইনাল (৩-১), কোপা দেল রে সেমিফাইনালের প্রথম লেগ (১-০) ও লা লিগায় (২-১) টানা তিন ম্যাচ জয় করে বার্সেলোনা। বুধবারের লড়াইয়ে শুরুর দিকে আক্রমণে এগিয়ে ছিল বার্সেলোনাই। তবে ভিনিসাস জুনিয়র প্রথমার্ধের শেষ দিকে রিয়ালকে এগিয়ে দেওয়ার পর বার্সেলোনা আর ম্যাচে ফিরতে পারেনি। দ্বিতীয়ার্ধ্বে ৫০, ৫৮ ও ৮০ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন ফরাসি তারকা করিম বেনজেমা। টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করলেন তিনি। গত ম্যাচে লা লিগায় ভ্যায়াদলিদের বিপক্ষে হ্যাটট্রিক করেন বেনজেমা। চলতি মৌসুমে ৩১ ম্যাচে মোট ২৫ গোল করেছেন তিনি। রিয়াল মাদ্রিদকে কোপা দেল রে কাপে শিরোপার দিকে নিয়ে যাচ্ছেন বুড়ো বেনজেমা (৩৫ বছর)।

কোপা দেল রে কাপের ফাইনালে ওসাসুনার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টে ফাইনাল নিশ্চিত করেছে ওসাসুনা। সেমিফাইনালে তারা দুই লেগের লড়াইয়ে ২-১ ব্যবধানে হারিয়েছে অ্যাথলেটিক বিলবাওকে। প্রথম লেগে ১-০ গোলে জিতেছে ওসাসুনা। দ্বিতীয় লেগে ১-১ গোলে ড্র করেছে। ২০০৪-০৫ মৌসুমে কোপা দেল রে কাপে প্রথমবার ফাইনাল খেলেছে ওসাসুনা। সেবার রিয়াল বেটিসের কাছে ২-১ গোলে হেরে শিরোপাবঞ্চিত হয়েছে তারা।

সর্বশেষ খবর