শনিবার, ৩ জুন, ২০২৩ ০০:০০ টা

জয়ের সেঞ্চুরিতে ম্যাচ বাঁচাল ‘এ’ দল

ক্রীড়া প্রতিবেদক

জয়ের সেঞ্চুরিতে ম্যাচ বাঁচাল ‘এ’ দল

টার্গেট পর্বতসমান, ৪৬১ রান। জিততে হলে বাংলাদেশ ‘এ’ দলকে করতে হতো। জিতলে ৩ ম্যাচ বেসরকারি টেস্ট সিরিজে সমতা আনত স্বাগতিকরা। কিন্তু আকাশসমান চাপ নিয়ে ম্যাচ জিততে পারেনি। হারেওনি। ওপেনার মাহামুদুল হাসান জয়ের অপরাজিত সেঞ্চুরিতে হার এড়িয়ে ড্র করেছে বাংলাদেশ ‘এ’। তিন ম্যাচ সিরিজের প্রথমটি ড্র হয়েছিল। দ্বিতীয়টি সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল জয় পায় ৩ উইকেটে। ড্র হয়েছে তৃতীয় ম্যাচ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটিতে প্রথম ইনিংসে ক্যারিবীয় ‘এ’ দলের সংগ্রহ ছিল ৪৪৫ রান। স্বাগতিক ‘এ’ দলের প্রথম ইনিংসে সংগ্রহ ছিল ২০৫ রান। ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে তেজনারায়ন চন্দরপালের ৮৩ রানে ভর করে ৫ উইকেটে ২২০ রান তুলে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। ৪৬১ রানের টার্গেটে মাহামুদুল হাসান জয়ের অপরাজিত ১১৪ রানে ভর করে ৪ উইকেটে ৩০৬ রান তুলে ম্যাচ ড্র করে বাংলাদেশ ‘এ’।

আগের দুই ম্যাচের অধিনায়ক ছিলেন আফিফ হোসেন ধ্রুব। শেষ ম্যাচে নেতৃত্ব পরিবর্তন এনে সাইফ হাসানকে দেওয়া হয়। ৪৬১ রানের টার্গেটে তৃতীয় দিন স্বাগতিক দুই ওপেনার মাহমুদুল জয় ও জাকির হাসান ৪৭ রান যোগ করে দিন পার করেন। গতকাল দুই ওপেনার বিচ্ছিন্ন হন ৯৩ রান যোগ করে। জাকির সাজঘরে ফেরেন ব্যক্তিগত ৪৩ রানে। তবে দলকে একাই টেনে নিয়ে যান মাহামুদুল জয়। ১১৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। তিনি ইনিংসটি খেলেন ২৬৮ বলে ১৪ চারে। সেঞ্চুরি করেন ২২৩ বলে। প্রথম শ্রেণির ক্যারিয়ারে জয়ের এটা ৪ নম্বর সেঞ্চুরি। জয় সেঞ্চুরির ইনিংস খেললেও দুই ইনিংসেই ব্যর্থ ছিলেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক। দুই ইনিংসেই তিনি ডাবল ফিগারের স্কোর করতে ব্যর্থ হয়েছেন। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও তিনি ৫ রান করেন। প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে হাফসেঞ্চুরি করেন ইয়াসির আলী রাব্বি। ৬৭ রানের ইনিংস খেলেন ৮৫ বলে।

 

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ : প্রথম ইনিংস, ৪৪৫/১০, ১১৬.২ ওভার তেজনারায়ন চন্দরপাল ৮৩, জশুয়া ডি সিলভা ৮২, অ্যালিক অ্যাথানজে ৫৯, কেভিন সিনক্লেয়ার ৬০, রেমন রেইফার ৫৬। নাসুম আহমেদ ৫/১৩৩, মুশফিক হাসান ২/৫৯, শরীফুল ইসলাম ২/৮০)। ও দ্বিতীয় ইনিংস, ২২০/৫, ৫৫.২ ওভার (তেজনারায়ন চন্দরপাল ৮৩। সাইফ হাসান ৩/৬২)।

বাংলাদেশ : প্রথম ইনিংস, ২০৫/১০, ৫৫ ওভার ( মাহামুদুল হাসান জয় ৯, জাকির হাসান ২৯, মুমিনুল হক ৫, সাইফ হাসান ৩২, ইয়াসির রাব্বি ৯, শাহাদাত হোসেন দীপু ৩, নুরুল হাসান সোহান ২৮, তানজিম সাকিব ১৭, নাসুম আহমেদ ৩৮*। ভীরাস্মামী পারমুয়েল ৩/৩৮, কেভিন সিনক্লেয়ার ২/৭৫) ও দ্বিতীয় ইনিংস, ৩০৬/৪, ৯১ ওভার ( মাহামুদুল হাসান জয় ১১৪*, জাকির হাসান ৪৩, মুমিনুল হক ৫, সাইফ হাসান ৩৮, ইয়াসির রাব্বি ৬৭, শাহাদাত দীপু ২০*। কেভিন সিনক্লেয়ার ৩/৯৪)।

ফল : ম্যাচ ড্র

সর্বশেষ খবর