শনিবার, ৩ জুন, ২০২৩ ০০:০০ টা

পিএসজি অধ্যায় শেষ

পিএসজির জার্সিতে দুই বছরে মেসি জয় করেছেন দুটি লিগ শিরোপা এবং একটি ফ্রেঞ্চ সুপারকাপ

ক্রীড়া ডেস্ক

পিএসজি অধ্যায় শেষ

লিওনেল মেসির সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ আছে এ মাসের শেষ পর্যন্ত। এরপরই তিনি মুক্ত। এর আগেই হয়তো নতুন ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হবেন আর্জেন্টাইন তারকা। বার্সেলোনা, আল হিলাল আর ইন্টার মিয়ামির নামই বেশি শোনা যাচ্ছে। অবশ্য এখনো লিওনেল মেসির পক্ষ থেকে কোনো বক্তব্য আসেনি। আজকের পরই হয়তো তিনি মুখ খুলবেন! আজই যে শেষ ম্যাচ খেলতে নামছেন পিএসজির জার্সিতে।

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে পিএসজির আজ ক্লেরমন্টের মুখোমুখি হবে পিএসজি। মৌসুমের শেষ ম্যাচ তাদের। ঘরের মাঠে মেসিকে বিদায় জানাবে পিএসজি। তবে বিদায়টা সুখের হবে কি না বলা কঠিন। এরই মধ্যে মেসির নামে পিএসজি সমর্থকরা কয়েকবার ধুয়োধ্বনি দিয়েছে। তবে লিওনেল মেসির মতো ফুটবলাররা এসবকে মোটেও পাত্তা দেন না। তিনি নিজের মতো করে খেলে যান। আগের ম্যাচে মেসির গোলেই একটা পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। আজও গোল করেই বিদায় নিতে পারেন তিনি! পিএসজি লিগে ৩৭ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করেছে আগেই। আজ কেবল পয়েন্ট বাড়িয়ে নেওয়ার জন্যই ম্যাচটা খেলতে নামবে তারা। ৩৭ ম্যাচে ৮১ পয়েন্ট সংগ্রহ করে দুই নম্বরে আছে লেনস।

লিওনেল মেসি ২০২১ সালে অপ্রত্যাশিতভাবে নাম লেখান পিএসজিতে। বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি না হওয়ায় তিনি বন্ধনমুক্ত হয়ে যান। চোখের জ্বলে বিদায় জানান প্রিয় বার্সেলোনাকে। দুই বছর তিনি খেললেন পিএসজিতে। এ দুই বছরে তিনি জয় করেছেন দুটি লিগ শিরোপা এবং একটি ফ্রেঞ্চ সুপারকাপ। আর্জেন্টিনার জার্সিতে এ সময়ের মধ্যেই জয় করেছেন কোপা আমেরিকা এবং বিশ্বকাপের শিরোপাও। পিএসজির জার্সিতে ৭৪ ম্যাচ খেলে করেছেন ৩২ গোল। চলতি মৌসুমেই করেছেন ৪০ ম্যাচে ২১ গোল। পিএসজির জার্সিতে আজ শেষ ম্যাচ খেলেই তিনি যোগ দেবেন আর্জেন্টিনা জাতীয় দলে। ১৫ জুন অস্ট্রেলিয়া এবং ১৯ জুন ইন্দোনেশিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে অংশ নেবেন মেসি। এরপর যোগ দেবেন নতুন ঠিকানায়। কোথায় যাবেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার! অর্থনৈতিকভাবে বেশ অসুবিধার মধ্যে আছে বার্সেলোনা। তারপরও তারা মেসিকে দলে ফেরাতে চায়। অন্যদিকে টাকার ঝুড়ি নিয়ে অপেক্ষায় আছে সৌদি আরবের ক্লাব আল হিলাল। সাবেক ইংলিশ ফুটবলার ডেভিড বেকহ্যামের ক্লাব ইন্টার মিয়ামিও মেসিকে চায়। আর্জেন্টাইন তারকা কোথায় যাবেন, তা হয়তো কিছুদিনের মধ্যেই স্পষ্ট হয়ে যাবে।

 

পিএসজিতে মেসির যত অর্জন

ফ্রেঞ্চ লিগ

২০২১-২২, ২০২২-২৩

ফ্রেঞ্চ সুপারকাপ ২০২২

ফ্রেঞ্চ লিগের মাসসেরা

সেপ্টেম্বর, ২০২২

 

পিএসজির জার্সিতে ম্যাচ গোল

মোট ম্যাচ      ৭৪

মোট গোল      ৩২

লিগে মোট ম্যাচ ৫৭

লিগে মোট গোল ২২

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর