Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ মার্চ, ২০১৯ ০৮:৩৭

ফিঞ্চের সেঞ্চুরিতে বিধ্বস্ত পাকিস্তান

অনলাইন ডেস্ক

ফিঞ্চের সেঞ্চুরিতে বিধ্বস্ত পাকিস্তান

পাকিস্তানের বিপক্ষে শারজায় পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানেডেতে ৮ উইকেটের জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অজিরা।

এদিন শারজার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে হারিস সোহাইলের সেঞ্চুরিতে ৫ উইকেটে ২৮০ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক অ্যারোন ফিঞ্চের সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেট আর ১ ওভার হাতে রেখে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

২৮১ রানে টার্গেটে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়াকে ভাল সূচনা এনে দেন দুই ওপেনার ওসমান খাজা ও অ্যারোন ফিঞ্চ। উদ্বোধনী জুটিতে এ দুজনের ব্যাট থেকে আসে ৬৩ রান। দ্বিতীয় উইকেটে ফিঞ্চের সাথে জুটি বাঁধেন শন মার্শ। এই দুই জনের ব্যাটেই জয়ের ভিত পায় অস্ট্রেলিয়া। ১৭২ রানে জুটি গড়েন ফিঞ্চ এবং মার্শ। ওয়ানডে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। 

দলীয় ২৩৫ রানে ব্যক্তিগত ১১৬ রান করে সাজঘরে ফেরত যান ফিঞ্চ। অন্য প্রান্তে শন মার্শ ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম অর্ধ শতক তুলে নেন। পিটার হ্যান্ডসকম্ব ও মার্শ মিলে অস্ট্রেলিয়াকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ৪৯ ওভারে ২ উইকেট হারিয়ে ২৮১ রান তোলে অজিরা।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ২৪ মার্চ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য