Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৪৭

১৪ ছক্কায় সেঞ্চুরি, ৫৬ বলে ১২৭ রানের টর্নেডো ইনিংস মানজির

অনলাইন ডেস্ক

১৪ ছক্কায় সেঞ্চুরি, ৫৬ বলে ১২৭ রানের টর্নেডো ইনিংস মানজির

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে স্কটল্যান্ড-নেদারল্যান্ডসের ম্যাচে এক রকম রানের বন্যা বইয়ে গেছে। ৪০ ওভার মিলিয়ে হয়েছে ৪৪৬ রান।

আগে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড ৩ উইকেটে তুলেছিল ২৫২ রান। যা টি-টোয়েন্টিতে তাদের সর্বোচ্চ, সব মিলিয়ে ষষ্ঠ সর্বোচ্চ। জবাবে নেদারল্যান্ডস ৭ উইকেটে করেছে ১৯৪ রান। ৫৮ রানের জয় পেয়েছে স্কটল্যান্ড।

স্কটল্যান্ডের আড়াইশ ছাড়ানো সংগ্রহে বড় অবদান মানজির। মাত্র ৫৬ বলে ১২৭ রানের টর্নেডো ইনিংস খেলেছেন বাঁহাতি ওপেনার। ৫০ বলে ৮৯ রান করেছেন অধিনায়ক কাইল কোয়েতজার। উদ্বোধনী জুটিতে এই দুজন তোলেন ২০০ রান, যা টি-টোয়েন্টিতে যেকোনও উইকেট জুটিতে তৃতীয় সর্বোচ্চ।

মানজি সেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ৪১ বলে, যা টি-টোয়েন্টিতে তৃতীয় দ্রুততম সেঞ্চুরি। আর ইনিংসটিতে ৫টি চারের পাশাপাশি তিনি ছক্কা হাঁকিয়েছেন ১৪টি। এই ফরম্যাটে এক ইনিংসে তার চেয়ে বেশি ছক্কা আছে শুধু আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাইয়ের (১৬)।

নেদারল্যান্ডসের ম্যাক্স ও’ডাউডের প্রথম ওভারে ৪ ছক্কা ও ২ চারে মানজি তোলেন ৩২ রান। টি-টোয়েন্টিতে এক ওভারে তার চেয়ে বেশি রান নিয়েছেন শুধু ভরতের যুবরাজ সিং (৩৬)।

১৫ ওভারে বিনা উইকেটে ২০০ রান ছিল স্কটল্যান্ডের। টি-টোয়েন্টির সর্বোচ্চ ২৭৮ রানের রেকর্ডটা তাতে হুমকির মুখেই পড়ে গিয়েছিল। তবে শেষ পাঁচ ওভারে স্কটিশদের ৫২ রানের বেশি নিতে দেয়নি ডাচরা। ডাচদের হয়ে সাতজন হাত ঘুরিয়ে ওভারপ্রতি দশের নিচে রান দিয়েছেন শুধু বাঁহাতি পেসার ফ্রেড ক্লাসেন।

লক্ষ্য তাড়ায় ১৮ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় নেদারল্যান্ডস। শেষ পর্যন্ত তারা দুইশর কাছে যেতে পারে মূলত পিটার সিডারের ব্যাটে চড়ে। ৪৯ বলে ৯ চার ও ৫ ছক্কায় ৯৬ রানে অপরাজিত ছিলেন ডাচ অধিনায়ক। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান আসে স্কট এডওয়ার্ডসের ব্যাট থেকে।    

ত্রিদেশীয় সিরিজের অন্য দল স্বাগতিক আয়ারল্যান্ড। আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের প্রথম ম্যাচটা বৃষ্টিতে ভেসে গিয়েছিল। স্কটল্যান্ড জয় দিয়ে শুভ সূচনা করল।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য