১৬ অক্টোবর, ২০১৯ ২০:৩৩

দল থেকে বাদ পড়লেন গেইল-রাসেল

অনলাইন ডেস্ক

দল থেকে বাদ পড়লেন গেইল-রাসেল

ফাইল ছবি

আফগানিস্তানের বিপক্ষে নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিতব্য টি-২০, ওয়ানডে ও টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। আগামী মাসে ভারতের দেরাদুনে তিনটি করে টি-২০ ও ওয়ানডে এবং একমাত্র টেস্টে মুখোমুখি হবে স্বাগতিক আফগানিস্তান ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। আফগানিস্তানের বিপক্ষে এ চ্যালেঞ্জে সদ্য সমাপ্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) ভাল পারফরমেন্স করা খেলোয়াড়দের দলভুক্ত করে পুরস্কার দিয়েছেন নির্বাচকরা। সংক্ষিপ্ত ভার্সনের ঘরোয়া টুর্নামেন্ট সিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী ও উইকেটরক্ষক হিসেবে নজর কাড়া পারফরমেন্স দিয়ে ওয়ানডে ও টি-২০ উভয় ভার্সনের দলেই প্রথমবারের মত ডাক পেয়েছেন ব্র্যান্ডন কিং এবং হেইডেন ওয়ালশ জুনিয়র। মজার বিষয় হচ্ছে সিপিএলে ২২ উইকেট শিকার করে ওয়েস্ট ইন্ডিজ দলে ডাক পাওয়ার আগে এ বছরই যুক্তরাষ্ট্রের হয়ে আন্তর্জাতিক অভিষেক ঘটে ওয়ালশের।

এন্টিগা পিতামাতার সন্তান ওয়ালশের জন্ম যুক্তরাষ্ট্রের ভার্জিন আইল্যান্ডে এবং দুই দেশেরই পাসপোর্ট রয়েছে তার। ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ক্রিকেটেও নিয়মিত খেলে থাকেন তিনি। ডান হাতি পেসার ও লোয়ার অর্ডারে কার্যকর একজন ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে দলে জায়গা পাওয়া আরেক নতুন মুখ রোমারিও শেফার্ড। ওয়ানডে টি-২০ দলের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ অলরাউন্ডার কাইরন পোলার্ড।

এদিকে, তিন ফর্মেটেই দলে জায়গা হারিয়েছেন আগের টি-২০ অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট। সাবেক অধিনায়ক জেসন হোল্ডার আছেন তিন দলেই। টেস্টে দলের নেতৃত্ব দেবেন তিনি। ইংল্যান্ড বিশ্বকাপের পর নিজ মাঠে ভারতের বিপক্ষে দুর্বল পারফরমেন্সর কারণে হোল্ডারকে সরিয়ে সংক্ষিপ্ত ভার্সনের অধিনায়ক করা হয় ২০১৬ সালের পর কোনো ওয়ানডে না খেলা পোলার্ডকে।

নেই গেইল, রাসেল :
সীমিত ওভারের ওয়েস্ট ইন্ডিজ দলে জায়গা হয়নি তাদের বড় দুই তারকা ক্রিস গেইল ও আন্দ্রে রাসেলের। নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে ছেলেখেলা করছেন গেইল এবং মনে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ তার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। টেস্ট দলে জায়গা পেতে ব্যর্থ হয়েছেন পেসার শ্যানন গ্যাব্রিয়েল ও ড্যারেন ব্রাভো।

টি-২০ দল : কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, এভিন লুইস, শিমরোন হেটমায়ার, শেরফানে রাদারফার্ড, ব্র্যান্ডন কিং, ফ্যাবিয়ান এ্যালেন, জেসন হোল্ডার, হেইডেন ওয়ালশ জুনিয়র, লেন্ডন সিমন্স, খারি পিয়েরে, শেল্ডন কট্রেল, দিনেশ রামদিন, কেসরিক উইলিয়ামস, আলজারি জোসেফ।

ওয়ানডে দল : কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ, এভিন লুইস, শিমরোন হেটমায়ার, সুনিল আ্যাম্ব্রিস, নিকোলাস পুরান, ব্র্যান্ডন কিকং, রোস্টন চেজ, জেসন হোল্ডার, হেইডেন ওয়ালশ জুনিয়র, খারি পিয়েরে, শেল্ডন কট্রেল, কিমো পল, আলজারি জোশেফ, রোমারিও শেফার্ড।

টেস্ট দল: জেসন হোল্ডার (অধিনায়ক), শাই হোপ, জন ক্যাম্পবেল, ক্রেইগ ব্র্যাথওয়েট, শিমরোন হেটমায়ার, রোস্টন চেজ, সামারাহ ব্রুকস, শেন ডওরিচ, সুনিল আ্যাম্ব্রিস, জোমেল ওয়ারিকান, রাকিম কর্নওয়াল, কেমার রোচ, কিমো পল, আলজারি জোসেফ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর