১৯ অক্টোবর, ২০১৯ ২২:২৮

সেঞ্চুরির অপেক্ষায় মাহমুদুল্লাহ

অনলাইন ডেস্ক

সেঞ্চুরির অপেক্ষায় মাহমুদুল্লাহ

সংগৃহীত ছবি

২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় স্তরের ম্যাচে সিলেট বিভাগের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরির দ্বারপ্রান্তে বাংলাদেশ জাতীয় দল ও ঢাকা মেট্রোর ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। তৃতীয় দিন শেষে ৯৫ রানে অপরাজিত আছেন তিনি। তার ব্যাটিং দৃঢ়তায় তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ২২৫ রান করেছে ঢাকা মেট্রো। ফলে ৪ উইকেট হাতে নিয়ে ১৫২ রানে এগিয়ে আছে ঢাকা মেট্রো। প্রথম ইনিংসে ২৪৬ রান করেছিল ঢাকা মেট্রো। সিলেটের সংগ্রহ ছিল ৩১৯ রান।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৯ রান করেছিল ঢাকা মেট্রো। দুই ওপেনার মোহাম্মদ নাইম ৮ ও রাকিন আহমেদ ১ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিন দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। নাইম ১০ ও রাকিন ১৪ রান করে আউট হন।

এরপর মিডল-অর্ডারে শামসুর রহমান ১৭ ও আল-আমিন ১৩ রান করে ফিরে যান। ফলে ৭৪ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ঢাকা মেট্রো। পঞ্চম উইকেটে সেই চাপ দূর করেন মাহমুদুল্লাহ ও উইকেটরক্ষক জাবিদ হোসেন। ৬১ রানের জুটি গড়েন তারা। জাবিদ ২৫ রানে ফিরলে ক্রিজে আমিনুল ইসলামের সঙ্গী হন মাহমুদুল্লাহ।

আমিনুলকে নিয়ে বড় জুটির চেষ্টা করেছেন মাহমুুদুল্লাহ। কিন্তু সেটি হয়নি। ২৯ রান আসে ষষ্ঠ উইকেট জুটিতে। ১০ রান করে ফিরেন আমিনুল। দলীয় ১৬৪ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আমিনুল ফিরলে মাহমুদুল্লাহ’র সাথে জুটি বাঁধেন শহিদুল ইসলাম। এই জুটি দিনের শেষ পর্যন্ত অবিচ্ছিন্ন ছিল। ৬১ রান যোগ করেন দু’জনে। ৫টি চার ও ১টি ছক্কায় ১৯৪ বল মোকাবেলা করে ৯৫ রানে অপরাজিত আছেন মাহমুদুল্লাহ। শহিদুল ২৯ রানে অপরাজিত। সিলেট বিভাগের ইমরান আলি ও এনামুল হক জুনিয়র ২টি করে উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা মেট্রো : ২৪৬ ও ২২৫/৬, ৯৭ ওভার (মাহমুদুল্লাহ ৯৫*, শহিদুল ২৯, ইমরান ২/৩৫)।
সিলেট বিভাগ : ৩১৯/১০, ৮৪.৫ ওভার (জাকির ৭১, জাকের ৭১, আবু হায়দার ৫/৫৫)।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

সর্বশেষ খবর