শিরোনাম
প্রকাশ : ৯ আগস্ট, ২০২০ ০৬:৩৫

নাপোলিকে বড় ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে বার্সা

অনলাইন ডেস্ক

নাপোলিকে বড় ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে বার্সা

নাপোলিকে বড় ব্যবধানে হারিয়ে শেষ ষোলো থেকেই বিদায় করে দিল বার্সেলোনা। নিজেদের মাঠে ইউরোপীয় প্রতিযোগিতামূলক ম্যাচে প্রথম বারের মতো নাপোলিকে আমন্ত্রণ জানিয়েছিল বার্সেলোনা। আর বার্সার কোয়ার্টার ফাইনালে যাওয়া নিশ্চিত হওয়ার রাতে মাঠে দুর্দান্ত সময় কাটিয়েছেন মেসি।

রবিবার (৯ আগস্ট) ক্যাম্প ন্যুয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে নাপোলিকে প্রথম ধাক্কা দেন ল্যাঙ্গলেট। খেলার ১০ম মিনিটে ইভান রাকিতিচের কর্নার কিক থেকে প্রতিপক্ষের বক্সের ভেতরে অরক্ষিত থাকা বার্সা ডিফেন্ডার এর দারুণ ফায়দা লুটে নেন। নাপোলির ওসপিনা ডাইভ দিয়েও ঠেকাতে ব্যর্থ হন। চাপে পড়ে যাওয়া নাপোলিকে আরও বিপদে ফেলে লক্ষ্যভেদ করেন মেসি। মূলত সেখান থেকেই মেসি জাদুর শুরু।

প্রথমার্ধের যোগ করা সময়ের একদম শেষ মুহূর্তে নাপোলির ব্যবধান কমানো গোলটি আসে পেনাল্টি থেকে। নিজেদের ডি-বক্সে নাপোলির মার্টেনকে ফেলে দেন বার্সা মিডফিল্ডার রাকিতিচ। রেফারি সরাসরি পেনাল্টির বাঁশি বাজান। সুযোগ কাজে লাগিয়ে নিচু শটে লক্ষ্যভেদ করেন নাপোলির স্ট্রাইকার ইনসিগনে। ব্যবধান কমানোর স্বস্তি পেতেই দ্বিতীয়ার্ধে রীতিমত আগ্রাসী রূপ ধারণ করে নাপোলি। গাত্তুসোর শিষ্যরা বার্সার রক্ষণকে রীতিমত চেপে ধরে। বেশ কয়েকবার গোল করার বেশ চলে গিয়েছিল ইতালিয়ান জায়ান্টরা। কিন্তু খাদের কিনারা আর খুঁজে পায়নি। বিশেষ করে টের-স্টেগান রীতিমত দেয়াল হয়ে দাঁড়িয়েছিলেন ইনসিগনেদের সামনে। ফলে দুই লেগে মিলিয়ে ৪-২ গোলে হেরে বিদায় নিল নাপোলি।

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে তুমুল ফর্মে থাকা বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে বার্সা। একই রাতে শেষ ষোলোর ম্যাচে চেলসিকে ৪-১ গোলে এবং দুই লেগ মিলিয়ে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে বাভারিয়ানরা। ফলে কঠিন লড়াই অপেক্ষা করছে কিকে সেতিয়েনের শিষ্যদের সামনে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর