শিরোনাম
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৪৩

ধোনির সিদ্ধান্তে চমকে গিয়েছিলেন স্যাম কারেন

অনলাইন ডেস্ক

ধোনির সিদ্ধান্তে চমকে গিয়েছিলেন স্যাম কারেন
ফাইল ছবি

আইপিএলের প্রথম ম্যাচেই মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ উইকেটে হারিয়ে জয় পেয়েছে চেন্নাই। কঠিন পরিস্থিতি থেকে জয় ছিনিয়ে নেওয়া সম্ভব হয়েছে অভিজ্ঞতার জোরেই। আর সেটা হল ৩০০টি একদিনের ম্যাচ খেলার অভিজ্ঞতাটা। তার জন্যই গত শনিবার ওই কঠিন পরিস্থিতি থেকে চেন্নাই সুপার কিংসকে ম্যাচ বের করে আনতে সাহায্য করেছে বলে মনে করেন মহেন্দ্র সিং ধোনি। 

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ম্যাচ শেষে বলেন, অভিজ্ঞতার জোরেই আমরা ম্যাচটা জিতেছি। প্রচুর ম্যাচ খেললেই আপনি এই ধরনের অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন। ৩০০টা একদিনের ম্যাচ খেলার স্বপ্ন সবাই দেখে। আমার সেই অভিজ্ঞতাটাই দলের কাজে লেগেছে। যে কোনও দলে তারুণ্য ও অভিজ্ঞতার মিশ্রণ জরুরি। মাঠে ও মাঠের বাইরে দলের তরুণ প্লেয়ারদের পথ দেখায় অভিজ্ঞরাই। আইপিএলে সিনিয়র প্লেয়ারদের সঙ্গে প্রায় ৬০-৭০ দিন সময় কাটানোর সুযোগ পায় তরুণরা।

প্রথম ম্যাচ থেকে কী কী শিক্ষা পেয়েছেন সেটি জানিয়েছেন মাহি। তার কথায়, আমরা হয়তো পর্যাপ্ত প্র‌্যাকটিস করেছি। তবে সেটা করলেও মাঠে নামার পর সবার আগে পরিস্থিতি বুঝতে হয়। সেই অনুযায়ী সেরাটা দিতে হয়। আমাদের বোলারদেরও সঠিক লেংথে বল করতে একটু সময় লেগেছে। এই ম্যাচে অনেক ইতিবাচক দিক থাকলেও আমাদের বেশ কিছু জায়গায় উন্নতি করতে হবে। ভাবতে হবে। পরের দিকে বল সুইং করছিল। দেখলাম, শিশির সমস্যার একটা কারণ। ম্যাচের ইতিবাচক দিক হল, কারও চোট লাগেনি। মনে রাখবেন, আমাদের দলের অধিকাংশ প্লেয়ারই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছে। আমরা লাকি, তাই চোট সমস্যা কাউকে ভোগায়নি।‌ 

নিজে না নেমে স্যাম কারেনকে আগে পাঠিয়েছিলেন। সিএসকে'র অধিনায়কের এই সিদ্ধান্তে চমকে গিয়েছিলেন খোদ কারেনই। তিনি বলেন, সত্যি বলছি, ধোনির সিদ্ধান্তে আমিও অবাক হয়েছিলাম। কিন্তু ও জিনিয়াস। নিশ্চয়ই কিছু ভেবেই এই সিদ্ধান্তটা নিয়েছিল। জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করলেও আরও দু’‌ম্যাচে ডোয়েন ব্রাভোকে পাবে না সিএসকে। গতকাল রবিবার সেই কথা জানিয়েছেন কোচ স্টিফেন ফ্লেমিং। ব্রাভোর চোট এখনও সারেনি। আগামীকাল মঙ্গলবার চেন্নাইয়ের সামনে রাজস্থান রয়্যালস। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর