শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০২০ ১৩:৫৫
প্রিন্ট করুন printer

হোয়াইটওয়াশ এড়াতে অস্ট্রেলিয়াকে ৩০৩ লক্ষ্য দিল ভারত

অনলাইন ডেস্ক

হোয়াইটওয়াশ এড়াতে অস্ট্রেলিয়াকে ৩০৩ লক্ষ্য দিল ভারত

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে হোয়াইওয়াশ এড়াতে অস্ট্রেলিয়াকে ৩০৩ রানের লক্ষ্য দিল সফরকারী ভারত। শুরুর বিপদ কাটিয়ে সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে ৯২ রান করেন হার্দিক পান্ডিয়া।

ক্যানবেরায় টস জিতে ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখে পড়ে ভারত। শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুলদের ব্যর্থতায় ধুঁকছিল সফরকারীরা। ৬৩ রান করে কোহলি যখন আউট হন, তখনও বিপদে দল।

সেখান থেকে ষষ্ঠ উইকেট জুটিতে ১৮ ওভার অবিচ্ছিন্ন থাকেন রবীন্দ্র জাদেজা আর হার্দিক পান্ডিয়া। ওভারপ্রতি আটের ওপর রান তুলে এই যুগল যোগ করেন ১৫২ রান। দু'জনই হাফসেঞ্চুরি তুলে নেয়ার পর শেষদিকে হাত খুলে খেলেছেন। ফলে শেষ পাঁচ ওভারে ভারত পায় ৭৬ রান।

৫০ বলে ৫ চার আর ৩ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন জাদেজা। ৭৬ বলে ৭ বাউন্ডারির সঙ্গে ১ ছক্কায় সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে হার না মানা ৯২ রানে মাঠ ছাড়েন হার্দিক।

অস্ট্রেলিয়ার পক্ষে অ্যাশটন অ্যাগার ৪৪ রানের বিনিময়ে নেন ২টি উইকেট। একটি করে উইকেট লাভ করেন জশ হ্যাজলেউড, শন অ্যাবট আর অ্যাডাম জাম্পা।

তিন ম্যাচ সিরিজের ০-২ এগিয়ে রয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। সম্মান রক্ষার ম্যাচে ক্যানবেরার এই মাঠে প্রথমে ব্যাট করা দল জিতেছে ১০ বারের মধ্যে ৯ বারই। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য