৭ মার্চ, ২০২১ ০৮:০৬

পিছিয়ে পড়েও ডর্টমুন্ডকে হারাল বায়ার্ন

অনলাইন ডেস্ক

পিছিয়ে পড়েও ডর্টমুন্ডকে হারাল বায়ার্ন

সংগৃহীত ছবি

জিতলে লেইপজিগকে পিছনে ফেলে ফের শীর্ষস্থান পুনরুদ্ধার করা সম্ভব হবে। তাই তিন পয়েন্টের লক্ষ্যেই ঘরের মাঠে বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন। রবার্ট লেওয়ানদোস্কি বনাম আর্লিং হ্যালান্ড দ্বৈরথ ঘিরে পারদ ছিল ঊর্ধ্বমুখী। তবে অভিজ্ঞতায় হ্যালান্ডকে হারিয়ে শেষ হাসি হাসলেন রবার্ট লেওয়ানদোস্কিই। 

নরওয়ে স্ট্রাইকারের জোড়া গোলে এগিয়ে গিয়েও শেষরক্ষা হল না ডর্টমুন্ডের। পাল্টা পোলিশ স্ট্রাইকারের হ্যাটট্রিকে ভর করে ইয়েলো ব্রিগেডকে ঘরের মাঠে চার গোল দিল ইউরোপ সেরা বায়ার্ন মিউমিখ। একইসঙ্গে লেইপজিগকে টপকে ফের বুন্দেসলিগার শীর্ষে বাভারিয়ানরা। 

ম্যাচের প্রথম ১০ মিনিটেই দু’গোল। উত্তেজক ম্যাচের শুরুতে গতকাল শনিবার (৬ মার্চ) আলিয়াঞ্জ এরিনায় হ্যালান্ড ঝড়। প্রথম গোল ম্যাচের ২ মিনিটে। বক্সের বাইরে থেকে নরওয়ে স্ট্রাইকারের বাঁ-পায়ের শট বোয়েটাংয়ের পায়ে প্রতিহত হয়ে ঢুকে যায় গোলে। ম্যাচের ৯ মিনিটে হ্যালান্ডের দ্বিতীয় গোল স্কালজের কাটব্যাক থেকে। 

তবে দু’গোলে পিছিয়ে পড়ে হতোদ্যম না হয়ে প্রত্যুত্তরটা জোরালোভাবেই দেয় বাভারিয়ানরা। ২৬ মিনিটে ডানপ্রান্ত থেকে লেরয়সেনের মাটি ঘেঁষা ক্রস ফাঁকা গোলে পাঠাতে ভুল করেননি লেওয়ান। আক্রমণে চাপ বজায় রেখে বিরতির ঠিক আগে ম্যাচে সমতা ফেরায় ইউরোপ সেরারা। বক্সের মধ্যে কোম্যানকে ডর্টমুন্ডের এক ডিফেন্ডার ফাউল করলে পেনাল্টি পায় বায়ার্ন। স্পটকিক থেকে দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন পোলিশ স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধে আক্রমণ এবং প্রতি-আক্রমণে ম্যাচ উপভোগ্য হয়ে উঠলেও গোলের দেখা মিলছিল না। এরই মধ্যে চোট পেয়ে মাঠ ছাড়েন হ্যালান্ড। অন্যদিকে, পেশির টানে মাঠ ছাড়তে হয় বোয়েটাংকে। মোটামুটি সবাই যখন ধরে নিয়েছে প্রথমার্ধের চার গোলই ম্যাচের নির্ণায়ক, ঠিক তখনই ফের জ্বলে ওঠে বায়ার্ন। কিমিচের ক্রস বক্সে মেউনিয়ের আংশিক প্রতিহত করলে টপ অফ দ্য বক্স থেকে গোরেৎস্কার ভলি প্রবেশ করে যায় জালে। এখানেই শেষ নয়।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফের লেওয়ানদোস্কি ম্যাজিক। বামপ্রান্ত থেকে আলফোন্সো ডেভিয়েসের পাস ধরে বক্সের খানিকটা বাইরে থেকে মাটি ঘেঁষা শট নেন তিনি। পোলিশ স্ট্রাইকারের সেই শট বিপক্ষ গোলরক্ষকের নাগাল এড়িয়ে জড়িয়ে যায় জালে। ৪-২ গোলে জিতে লিগের মগডালে চড়ে বসে বায়ার্ন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর