শিরোনাম
প্রকাশ : ১৩ মে, ২০২১ ১৮:০৮
আপডেট : ১৪ মে, ২০২১ ০০:৩৫
প্রিন্ট করুন printer

তবে কি আইপিএল খেলতে পাকিস্তান ছেড়ে ইংল্যান্ডের নাগরিক হচ্ছেন আমির?

অনলাইন ডেস্ক

তবে কি আইপিএল খেলতে পাকিস্তান ছেড়ে ইংল্যান্ডের নাগরিক হচ্ছেন আমির?
ফাইল ছবি
Google News

পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির ফর্মের তুঙ্গে থাকা সত্ত্বেও গত বছর হঠাৎ করেই অবসরের ঘোষণা দিয়ে ক্রিকেট দুনিয়ায় আলোচনার শীর্ষে ওঠে আসেন। সে সময় আমির ইস্যুতে সরগরম হয়ে ওঠে পাকিস্তানের মিডিয়া। বিরতি দিয়ে ফের গণমাধ্যমের শিরোনাম হলেন এই পেসার।

শোনা যাচ্ছে, ভারতের জমজমাট টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি আসর আইপিএল খেলতে চান মোহাম্মদ আমির! এ জন্য তিনি পাকিস্তানের নাগরিকত্ব ছেড়ে ব্রিটেনের নাগরিকত্ব নিচ্ছেন। ক্রিকেট দুনিয়ার এই আলোচিত তরকা ২০১০ সালে স্পট ফিক্সং-এ জড়িয়ে পড়েন। তখন সালমান বাট ও মোহাম্মদ আসিফের মতো আমিরেরও ৫ বছরের নির্বাসনসহ জেল হয়। 

এরপর আবারও বাইশ গজে ফেরেন আমির। দেশের হয়ে মাঠে নামলেও হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন। এরপর ইংল্যান্ডের ক্লাবে চুক্তি বদ্ধ হয়ে আবার ক্রিকেটকের বাইশ গজে ফিরলেন। তারপরেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের দিকে একের পর এক সমালোচনার বোমা ফাটাতে থাকলেন। এমন সময় তিনি ঘোষণা করলেন পাকিস্তান নাগরিকত্ব ছেড়ে অন্য দেশের নাগরিকত্ব নেবেন।

এ নিয়ে গণমাধ্যম প্যাক প্যাসন ডট নেট আমিরকে প্রশ্ন করেছিল, ব্রিটেনের নাগরিকত্ব নেওয়ার সুযোগ আপনার সামনে। আইপিএলে খেলার জন্য কি ব্রিটিশ নাগরিক হওয়ার জন্য আবেদন করবেন? আমির বিষয়টি উড়িয়ে না দিয়ে বলেন, এই মুহূর্তে আমি আসলে অন্য কোনো সম্ভাবনা বা সুযোগের বিষয়ে ভাবছি না। দেখি ব্রিটিশ নাগরিকত্ব পাওয়ার পর ভবিষ্যতে কী হয়।

ভবিষ্যতের কথা বলে আমির এটাই স্পষ্ট করেছেন, ব্রিটেনের নাগরিকত্ব পেলে আইপিএল খেলোর সুযোগ হাতছাড়া করবেন না। কিংবা আইপিএল প্রশ্নে ব্রিটিশ নাগরিক হতে দেরি করবেন না তিনি। তিনি আরও বলেন, আমি এখন ক্রিকেটটা বেশ উপভোগ করছি। আরও ৬ বা ৭ বছর খেলে যেতে চাই। আমার শিশুরা ইংল্যান্ডে বেড়ে উঠবে। তাই কোনো সন্দেহ নেই যে আমি ইংল্যান্ডেই বেশি সময় কাটাব।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর