শিরোনাম
প্রকাশ : ৩০ জুন, ২০২১ ০২:১১
আপডেট : ৩০ জুন, ২০২১ ০২:১৪
প্রিন্ট করুন printer

পেনাল্টি মিস করা এমবাপ্পেকে অনুপ্রেরণায় যা বললেন পেলে

অনলাইন ডেস্ক

পেনাল্টি মিস করা এমবাপ্পেকে অনুপ্রেরণায় যা বললেন পেলে
পেলে-এমবাপ্পে
Google News

তিন বছর আগে যাকে নিয়ে হইচই পড়ে গেছিল ফুটবল দুনিয়ায়, আজ সেই কিলিয়ান এমবাপ্পে এখন সমালোচিত হচ্ছেন সর্বত্র। সুইজারল্যান্ডের বিরুদ্ধে টাইব্রেকারে পেনাল্টি মিস করে 'খলনায়ক' হয়ে গেছেন তরুণ এই ফরাসি তারকা। 

এমবাপ্পে নিজেই সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন। তিনি বলেছেন, এই হারের পর রাতে ঘুম আসা কঠিন। ফুটবল সম্রাট পেলে কিন্তু ফরাসি তারকার পাশে দাঁড়িয়েছেন। এমবাপ্পেকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, 'মাথা উঁচু রাখো। আগামিকাল নতুন জার্নির প্রথম দিন।'

টিনএজার হিসেবে বিশ্বকাপ ফাইনালে প্রথম গোলদাতা পেলে। ২০১৮ সালে সেই রেকর্ডে ভাগ বসিয়েছিলেন এমবাপে। সেই থেকে তার প্রতিভা নিয়ে উচ্ছ্বসিত ফুটবল সম্রাট। কিন্তু এই ইউরো কাপে বিশ্বকাপের ফর্মের ধারেকাছেও দেখা যায়নি পিএসজি তারকাকে। 

সুইজারল্যান্ডের বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচে শুধু পেনাল্টি মিসই করেননি, সহজ গোলের সুযোগ নষ্ট করেছেন। সুইস ডিফেন্ডারদের সেভাবে চাপেই ফেলতে পারেননি তিনি। রোনালদো-মেসির উত্তরসূরি হিসেবে ব্যালন ডো'র জেতার দাবিদার এই ইউরো কাপে কোনও গোলই করতে পারেননি। ফলে দুনিয়াজুড়ে প্রবল সমালোচিত হয়েছেন। 

কিন্তু দুঃসময়ে এমবাপ্পের পাশে দাঁড়ালেন পেলে। অনুপ্রেরণা দিলেন ফরাসি তারকাকে। ইউরো থেকে বিদায়ই সব শেষ নয়, টুইট করে জানালেন সে কথা। স্বয়ং ফুটবল সম্রাটের বার্তায় নিশ্চয়ই মন খানিকটা হালকা হবে কিলিয়ান এমবাপ্পের।

 


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর