২ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৪২

মিরপুরের উইকেটে মাহমুদুল্লাহদের বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে প্রশ্ন হার্শা ভোগলে

অনলাইন ডেস্ক

মিরপুরের উইকেটে মাহমুদুল্লাহদের বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে প্রশ্ন হার্শা ভোগলে

হার্শা ভোগলে

ঘরের মাঠে টাইগারদের জয় ছাপিয়ে প্রায়ই আলোচনার কেন্দ্রে থাকে মিরপুরের উইকেট। বাংলাদেশে সফরে এসে ৪-১ ব্যবধানে টি-২০ সিরিজ হারে অস্ট্রেলিয়া।

এদিকে, গতকাল বুধবার পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। এতে সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ। তবে এই জয়ের পরেও উইকেটের আচরণ নিয়ে প্রশ্ন থাকছেই। 

ম্যাচে সফরকারীরা প্রথমে ব্যাট করতে নেমে অলআউট হয়ে গেল মাত্র ৬০ রানে! সেই রান চেজ করতে স্বাগতিক দলের লাগল ১৫ ওভার! টি-টোয়েন্টি ইতিহাসে এত কম স্ট্রাইকরেটের ম্যাচ এর আগে হয়নি। সবার কাছেই এটা পরিষ্কার হয়ে গেছে যে, মিরপুর শেরেবাংলায় কী ভয়ংকর উইকেটে খেলা হচ্ছে!

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ম্যাচ শেষে বলেন, এই উইকেট অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের থেকেও কঠিন।

এদিকে, ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে বাংলাদেশের ক্রিকেটের শুভকাঙ্ক্ষী হিসেবে পরিচিত। তিনি সব সময় বাংলাদেশের খেলার খবর রাখেন, উৎসাহ দেন, উচ্ছ্বাস করেন আবার গঠনমূলক সমালোচনাও করেন। গতকালের ম্যাচের পর তিনি সমালোচনা করেছেন মিরপুর শেরেবাংলার উইকেটের। 

টুইটারে হার্শা ভোগলে লেখেন, 'আমি ঠিক বুঝতে পারছি না যে, বাংলাদেশ, শ্রীলঙ্কা আর ওয়েস্ট ইন্ডিজে যে ধরনের উইকেটে খেলা হচ্ছে; সেটা তাদের বিশ্বকাপ প্রস্তুতির জন্য ভালো হবে কি-না!'

এদিকে, ২০১৫ বিশ্বকাপে নিউজিল্যান্ডের নায়ক গ্রান্ট ইলিয়ট একটি বলের টার্নের ভিডিও টুইট করে নিজের বিস্ময় প্রকাশ করেন।

জিমি নিশাম তার ভেরিফায়েড টুইটারে লেখেন, "কিন্তু ধারাভাষ্যকার তো বললেন উইকেট নাকি ভালো!" 

ভারতের ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজেরর পরিসংখ্যানবিদ দিপু নারায়ানান টুইট করে লেখেন, "হান্ড্রেডের কথা ভুলে যান, বাংলাদেশে টি-টোয়েন্টি ম্যাচ নিজেই একটা ভিন্ন ফরম্যাটের ক্রিকেট।"

হান্ড্রেড হচ্ছে যুক্তরাজ্যে সম্প্রতি আয়োজিত ১০০ বলের ম্যাচ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন