৮ অক্টোবর, ২০২১ ১১:৫৭

মুস্তাফিজের দলকে হারানোর পর সাকিবকে নিয়ে যা বললেন মরগ্যান

অনলাইন ডেস্ক

মুস্তাফিজের দলকে হারানোর পর সাকিবকে নিয়ে যা বললেন মরগ্যান

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ইনজুরির কারণে মাঠের বাইরে চলে যান কলকাতা নাইট রাইডার্সের ক্যারিয়ান তারকা আন্দ্রে রাসেল। এরপরই ধারণা করা হয়েছিল একাদশে ফিরবেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

তবে প্রথমেই সাকিবকে না নিয়ে টিম সাউদি ও টিম সেইফার্টকে নেওয়া হয়। দুই ম্যাচ খেলানোর পর সুবিধা করতে না পেরে বাংলাদেশি অলরাউন্ডারকে নেয় দুইবারের আইপিএল চ্যাম্পিয়নরা। রাসেলের স্থলাভিষিক্ত হিসেবে সাকিবকে নিয়ে ভালোই হয়েছে, তা অকপটে স্বীকার করলেন কলকাতা অধিনায়ক এউইন মরগ্যান।

৯ ম্যাচ পর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে একাদশে ডাক পান সাকিব। ওই ম্যাচে ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ১ উইকেট। ব্যাট করতে হয়নি তাকে, আগেই জিতে যায় কলকাতা। ওই ম্যাচে অধিনায়ক কেন উইলিয়ামসনকে দুর্দান্ত থ্রোয়ে রানআউট করেন সাকিব।

এরপর বাঁচা-মরার ম্যাচে মুস্তাফিজের দল রাজস্থানের বিপক্ষেও দারুণ খেললেন ৩৪ বছর বয়সী এই অলরাউন্ডার। এক ওভার বল করে ১ রান দিয়ে প্রতিপক্ষের প্রথম উইকেট নেন। জয়দেব উনারকাটের ক্যাচও ধরেন। এছাড়া দারুণ থ্রোতে চেতন সাকারিয়ার রান আউটে রাখেন অবদান।

১৭১ রান করে ৮৬ রানের বিশাল ব্যবধানে জয়ের পর সাকিবের অবদান নিয়ে খোলামেলা কথা বললেন মরগ্যান।

তিনি বলেন, “সাকিব এসে শেষ দুটি ম্যাচে যেভাবে পারফরম্যান্স করেছেন, তাতে করে আন্দ্রে রাসেলের অভাব পূরণ সহজ করেছেন তিনি। তিনি বিশাল অবদান রেখেছেন। আমরা (রাসেলের জন্য) দিন ধরে ধরে এগুচ্ছি। তিনি কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।”

দলের দারুণ জয়ের প্রতিক্রিয়ায় অধিনায়ক বললেন, “আমি মনে করি না এর চেয়ে ভালো কিছু হতে পারত। টস হেরে ব্যাটিং করা ছিল কঠিন। আমাদের শুরুটা ছিল চমৎকার। ১৭০ রান করেই বুঝেছি আমরা চালকের আসনে। আজ সত্যিই শক্তিশালী পারফরম্যান্স। এই জয়ের দাবিদার আমরা।”

বিশাল জয়ে রান রেটে অনেক এগিয়ে থেকে প্লে অফ একরকম নিশ্চিতই করে ফেলেছে কলকাতা। তাদের চেয়ে ২ পয়েন্ট পেছনে থাকা মুম্বাই ইন্ডিয়ান্সকে তো জিততেই হবে, সেটাও ১৭১ রানের ব্যবধানে। আর যদি তাদের পরে ব্যাট করতে হয়, তাহলে প্লে অফে ওঠার কোনও সুযোগই নেই।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর