১৫ জানুয়ারি, ২০২২ ১০:০২

সিরিজ হেরে ব্যাটিং বিপর্যয়কেই দায়ী করলেন কোহলি

অনলাইন ডেস্ক

সিরিজ হেরে ব্যাটিং বিপর্যয়কেই দায়ী করলেন কোহলি

বিরাট কোহলি।

১-০ এগিয়ে থেকেও ১-২ ব্যবধানে হার। দক্ষিণ আফ্রিকার মাটিতে এবারও অধরা টেস্ট সিরিজ। আগেও বহুবার এমন হয়েছে। সিরিজে এগিয়ে থেকেও সিরিজ হারতে হয়েছে ভারতকে। এবারও তার অন্যথা হল না। সেঞ্চুরিয়ন টেস্ট জিতেও জোহানেসবার্গ আর কেপটাউনে হার। ব্যাটিং-বোলিং উভয় বিভাগেই কোহলি-রাহুলদের টেক্কা দিলেন এলগার-রাবাডারা। 

কেপ্টাউনে টেস্ট ম্যাচ শেষে ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি নিজেদের ব্যর্থতা স্বীকার করে নিলেন। দলের ব্যাটিং বিভাগ ক্লিক না করলেও সরাসরি ব্যাটারদের বিরুদ্ধে অভিযোগ করলেন না বিরাট কোহলি। বরং ভালো জিনিসগুলোকে সঙ্গী করেই সামনের দিকে এগুনোর বার্তা দিলেন। দক্ষিণ আফ্রিকা যে পিছিয়ে পড়েও দুরন্ত ভাবে টেস্ট সিরিজ জয় করে নিয়েছে তাও স্বীকার করলেন কোহলি।

ম্যাচের পর ভারত অধিনায়ক বলেন, বেশ উপভোগ্য টেস্ট সিরিজ। কঠিন লড়াই হয়েছে দুই দলের মধ্যেই। আমরা প্রথম ম্যাচ ভালো খেললেও দক্ষিণ আফ্রিকা দারুণ ভাবে ফিরে এসেছে। শেষ দুই টেস্টেই তারা খুব ভালো খেলেছে। আমাদের মনোসংযোগ হারিয়ে যায়। আর সেটাই ফ্যাক্টর হয়ে দাঁড়ায়। তারা আমাদের দুর্বলতাকে কাজে লাগায়। বিদেশে সফর করার সময় আমাদের ধারাবাহিকতা বজায় রাখা উচিত। আমরা সেটা দেখাতে পারিনি। আমাদের ভুল করতে তারা বাধ্য করেছে।

একই সঙ্গে কোহলি আরও বলেন, আমাদের ভালো ব্যাটিংয়ের দিকে আরও নজর দেওয়া উচিত। দুইটি ম্যাচেই ব্যাটিং ব্যর্থতার জন্য আমরা হেরেছি। সেটা নিয়ে ভাবতে হবে। দক্ষিণ আফ্রিকায় আমরা তাদেরকে হারাব, সবাই সেটা প্রত্যাশা করে আমাদের থেকে। কিন্তু আমরা পারিনি, এটাই বাস্তব। মেনে নিতে হবে। আরও প্রবল ভাবে ফিরে আসতে হবে। যে ভাবে কেএ রাহুল ব্যাটিং করেছে, ওপেনিংয়ে মায়াঙ্ক আস্থা জুগিয়েছে তা বেশ প্রশংসনীয়। ঋষভ পন্থ অনবদ্য। এই ভালো দিকগুলোকে নিয়েই এগিয়ে যেতে হবে।

টেস্ট সিরিজ হারের পর এবার একদিনের সিরিজে বদলা নেওয়ার সুযোগ ভারতীয় দলের সামনে। একদিনের ক্রিকেটে নেতৃত্ব খোয়ানোর পর প্রথমবার ক্রিকেটার হিসেবে মাঠে নামবেন বিরাট কোহলি। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে জানাতেও ভুললেন না, একদিনের সিরিজে প্রবল ভাবে ফিরে আসতে মরিয়া তিনি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর