১৯ জানুয়ারি, ২০২২ ১২:৫৪

কমনওয়েলথ গেমস; কেনিয়ার বিপক্ষে টাইগ্রেসদের বড় জয়

অনলাইন ডেস্ক

কমনওয়েলথ গেমস;  কেনিয়ার বিপক্ষে টাইগ্রেসদের বড় জয়

ছবি- বিসিবি

কমনওয়েলথ গেমস নারী ক্রিকেট প্রতিযোগিতার বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে কেনিয়াকে ৮০ রানে হারিয়েছে বাংলাদেশ। মালয়েশিয়ার কুয়ালালামপুরে কিনরারা একাডেমি ওভালে অনুষ্ঠিত খেলায় টসে জিতে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। ৯ ওভার শেষে বাংলাদেশের রান ছিল ৬ উইকেটে ৫০। তবে সপ্তম উইকেটে ঘুরে দাঁড়ায় টাইগ্রেসরা। সালমা ও রিতু গড়েন ৭৫ রানের অবিচ্ছিন্ন জুটি। মেয়েদের টি-টোয়েন্টিতে এটি সপ্তম উইকেটের বিশ্বরেকর্ড। সালমা ৩২ বলে ৩৩ রান করেন এবং রিতু ৩৪ বলে ৩৯ রান করেন। ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১২৫ রান করে তারা। জবাবে ব্যাট করতে নেমে ১২.৪ ওভারে মাত্র ৪৫ রানে গুটিয়ে যায় কেনিয়া।

বাঁহাতি স্পিনার নাহিদা ১২ রানে ৫ উইকেট শিকার করেন। মেয়েদের টি-টোয়েন্টিতে বাংলাদেশের সেরা বোলিং কীর্তি এটি। আগের সেরা ছিল ২০১৮ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে পান্না ঘোষের ১৬ রানে ৫ উইকেট। স্পিন বোলিংয়ে ৫ উইকেট বাংলাদেশের এটিই প্রথম। দলের হয়ে আরও একটি করে উইকেট লাভ করেন সালমা খাতুন, সুরাইয়া আজমিন, রুমানা আহমেদ ও সানজিদা আকতার মেঘলা।  

এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ৮ উইকেট হারিয়ে শুরু করেছিল। রবিবার ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। আর শ্রীলঙ্কার বিপক্ষে আগামী সোমবার শেষ ম্যাচ খেলবে।

 

বিডি প্রতিনিধি/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর