২৩ জানুয়ারি, ২০২২ ১৬:১২

হোল্ডারের বোলিং তোপে কুপোকাত ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

হোল্ডারের বোলিং তোপে কুপোকাত ইংল্যান্ড

সংগৃহীত ছবি

অ্যাশেজ সিরিজের দুঃস্বপ্ন যেন পিছু ছাড়ছে না ইংল্যান্ডের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন ইংলিশ ব্যাটসম্যানরা। যার ফলে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জয় ৯ উইকেটে।

বারবাডোজে শনিবার (২২ জানুয়ারী) ইংল্যান্ডকে মাত্র ১০৩ রানে আটকে রেখে ওয়েস্ট ইন্ডিজ অনায়াস রান তাড়ায় ঠাণ্ডা মাথার ব্যাটিংয়ে জিতে যায় ১৭ বল বাকি রেখে। ক্যারিয়ার সেরা বোলিংয়ে মাত্র ৭ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের জয়ের নায়ক হোল্ডার।

টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ড ১০ রান তুলতেই তারা হারিয়ে বসে ৩ উইকেট। তার মধ্যে ২টিই নেন হোল্ডার। ৪৯ রানেই হারিয়ে বসে ৭টি উইকেট। শেষ দিকে ক্রিস জর্ডান ও আদিল রশিদের ব্যাটে ভর করে শতরান পার করে স্বাগতিকরা। জর্ডন ব্যাট হাতে সর্বোচ্চ ২৮ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন আদিল রশিদ। আর অধিনায়ক ইয়ন মরগানের ব্যাট থেকে আসে ১৭ রান। ১৪টি রান করেন জেমস ভিন্স। বাকিদের কেউ দুই অঙ্কের কোটার কাছেও যেতে পারেননি।

১০৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ৯.১ ওভারে উদ্বোধনী জুটিতে ৫২ রান তোলেন উইন্ডিজের ব্রান্ডন কিং ও শেই হোপ। ২ চারে ২০ রান করে হোপ আউট হলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন কিং। তিনি ৪৯ বলে ৪টি চার ও ১ ছক্কায় অপরাজিত ৫২ রান করেন। তার সঙ্গে ২৯ বলে ২ চারে ২৭ করে অপরাজিত থাকেন নিকোলাস পুরান।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ১৯.৪ ওভারে ১০৩ (রয় ৬, ব্যান্টন ৪, ভিন্স ১৪, মইন ০, মর্গ্যান ১৭, বিলিংস ২, ডসন ২, জর্ডান ২৮, রশিদ ২২, সাকিব ৫, মিলস ০*; কটরেল ৪-১-৩০-২, হোল্ডার ৩.৪-১-৭-৪, আকিল ৪-০-১৬-১, শেফার্ড ৩-০-২৫-১, স্মিথ ১-০-৪-০, পোলার্ড ২-০-১১-০, অ্যালেন ২-০-১০-১)।

ওয়েস্ট ইন্ডিজ: ১৭.১ ওভারে ১০৪/১ (কিং ৫২*, হোপ ২০, পুরান ২৭*; সাকিব ৩-০-২৪-০, জর্ডান ২-০-১৫-০, রশিদ ৪-০-২১-১, ডসন ৪-০-১২-০, মিলস ৩.১৪-০-২০-০, মইন ১-০-৭-০)।

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে জয়ী।

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ১-০তে এগিয়ে।

ম্যান অব দা ম্যাচ: জেসন হোল্ডার।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

সর্বশেষ খবর