২ জুলাই, ২০২২ ১২:৫২

রুপার ব্যাট পেলেন রুট

অনলাইন ডেস্ক

রুপার ব্যাট পেলেন রুট

সংগৃহীত ছবি

ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট শুরুর আগে এজবাস্টনে ইংল্যান্ড দলের সাকেব অধিনায়ক জো রুটকে রুপার ব্যাট দিয়ে সম্মান জানানো হল।  আইসিসির পক্ষ থেকে জো রুটকে টেস্ট ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করার জন্য রুপার ব্যাট দেওয়া হল। ব্যাট হাতে স্বপ্নের ছন্দে রয়েছেন জো রুট। ২০২১ থেকে বর্তমান সময় পর্যন্ত ১০টি শতরান সহ ২৩৫৫ রান করেছেন তিনি। 

এদিকে, নিজ মাঠে ভারতের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য পৃথক পৃথক দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এক বছর পর ওয়ানডে দলে ফিরলেন সাবেক টেস্ট অধিনায়ক জো রুট।
গত বছরের জুলাইয়ে শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলা রুট এ পর্যন্ত ১৫২ ওয়ানডেতে ১৬টি সেঞ্চুরি ও ৩৫টি হাফ-সেঞ্চুরিতে ৬ হাজার ১০৯ রান করেছেন।  সদ্যই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী নেতা ইয়ন মর্গ্যান। তার পরিবর্তে ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক হয়েছেন জশ বাটলার। 

এডজবাস্টন টেস্ট শেষ হবার একদিন পরই টি-টোয়েন্টি শুরু হবে। তাই টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়নি অধিনায়ক বেন স্টোকস ও জনি বেয়ারস্টোকে। ওয়ানডে সিরিজে খেলবেন তারা। আগামী ৭ জুলাই মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুটি ম্যাচ হবে ৯ ও ১০ জুলাই। ১২ জুলাই থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। শেষ দুই ওয়ানডে হবে যথাক্রমে ১৪ ও ১৭ জুলাই। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর