২ জুলাই, ২০২২ ১৭:১৫

এক ওভারে ৩৫ রান, টেস্টে বিশ্ব রেকর্ড গড়লেন বুমরাহ

অনলাইন ডেস্ক

এক ওভারে ৩৫ রান, টেস্টে বিশ্ব রেকর্ড গড়লেন বুমরাহ

সংগৃহীত ছবি

টেস্ট ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়েছেন ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ। ইংল্যান্ডের বিপক্ষে এজবাস্টন টেস্টে এক ওভারে ৩৫ রান নিয়ে এই রেকর্ড গড়লেন তিনি। আজ শনিবার দ্বিতীয় দিনে স্টুয়ার্ড ব্রডের করা ৮৪তম ওভারে ৪টি চার, ২টি ছক্কায় এই রান তোলেন তিনি

ব্রডের করা ৮৪তম ওভারের প্রথম বলটিকে চারে পরিণত করেন। পরের বলটি ওয়াইড হয় এবং ৪ হয়। তাতে মোট ৫ রান আসে। দ্বিতীয় বলটি নো বল করেন ব্রড এবং বুমরাহ ছক্কা হাঁকান। তাতে আসে ৭ রান। এরপর দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে পর পর তিনটি চার হাঁকান। তাতে টেস্টে এক ওভারে সর্বোচ্চ ২৮ রানের রেকর্ড স্পর্শ করেন তিনি। এরপর পঞ্চম বলে ছক্কা ও ষষ্ঠ বলে ১ রান নিয়ে এক ওভারে সর্বোচ্চ ৩৫ রান তোলার বিশ্ব রেকর্ড গড়েন বুমরাহ। ব্রডের ওভারের রানের চিত্র ছিল এরকম- ৪,৫,৭,৪,৪,৪,৬,১ অর্থাৎ মোট ৩৫ রান।

এর আগে টেস্টে এক ওভারে সর্বোচ্চ ২৮ রান করে নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্রায়ান লারা, অস্ট্রেলিয়ার জর্জ বেইলি ও দক্ষিণ আফ্রিকার কেশভ মহারাজ। লারা ২০০৩-০৪ মৌসুমে দক্ষিণ আফ্রিকার রবিন পিটারসনের ওভারে ৪টি চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ২৮ রান নিয়েছিলেন। এরপর ২০১৩-১৪ মৌসুমে জর্জ বেইলি পার্থে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসনের এক ওভারে ৩টি ছয় ও ২ চারে ২৮ রান নিয়েছিলেন। আর কেশব মহারাজ ২০১৯-২০ মৌসুমে পোর্ট এলিজাবেথে স্টুয়ার্ড ব্রডের ওভারেই নিয়েছিলেন ২৮ রান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর