৫ জুলাই, ২০২২ ২৩:২১

কোহলির রেকর্ড ভেঙে যা বললেন বাবর

অনলাইন ডেস্ক

কোহলির রেকর্ড ভেঙে যা বললেন বাবর

কোহলি-বাবর।

ক্যারিয়ারের উড়ন্ত ফর্মে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ইতিমধ্যে অনেকগুলো রেকর্ড ভেঙে করেছেন নতুন রেকর্ড। এবার টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসি ব্যাটিং র‌্যাংকিংয়ে দীর্ঘ সময় ধরে শীর্ষে থাকার রেকর্ড গড়লেন পাকিস্তানের অধিনায়বক বাবর আজম। এর আগে এ রেকর্ডের মালিক ছিলেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে মোট ১ হাজার ১৩ দিন শীর্ষে থেকে রেকর্ড ছিল বিরাট কোহলির। সম্প্রতি প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ভারতীয় গ্রেটকে ছাড়িয়ে যান পাকিস্তানের অধিনায়ক। শ্রীলঙ্কা সফরের আগে সংবাদ সম্মেলনে সেই রেকর্ড নিয়ে কথা বললেন বাবর। অর্জনটি বেশ বড় হলেও তার প্রতিক্রিয়া ছোট্ট।

তিনি বলেন, আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি এটির জন্য। অনেক পরিশ্রম জড়িয়ে আছে এতে এবং এজন্যই এটা করতে পেরেছি। সবসময়ই চেষ্টা থাকে ভালো পারফরম্যান্স দেওয়ার।

সীমিত ওভারের ক্রিকেটে কোহলির বেশ 'কটি রেকর্ডই নিজের করে নিয়েছেন বাবর। আইসিসি র‌্যাঙ্কিংয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে এখন তিনি আছেন শীর্ষে, টেস্টে আছেন চার নম্বরে। টেস্টে এটিই তার সেরা অবস্থান। সেখানে উন্নতির সুযোগ পাবেন তিনি এই শ্রীলঙ্কা সফরে। লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। প্রথম টেস্ট শুরু ১৬ জুলাই।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর