৭ সেপ্টেম্বর, ২০২২ ০৯:২২

রোহিতের সাফাই শুনে রেগে যা বললেন ইরফান পাঠান

অনলাইন ডেস্ক

রোহিতের সাফাই শুনে রেগে যা বললেন ইরফান পাঠান

ইরফান পাঠান (বামে) ও বিরাট কোহলির সঙ্গে রোহিত শর্মা (মাঝে)

মঙ্গলবার শ্রীলঙ্কার কাছে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে হেরে চলতি এশিয়া কাপ থেকে বিদায়ের পথ প্রস্তুত করে ফেলেছে ভারত। তারপর ক্যাপ্টেন রোহিত শর্মা যে সাফাই দেন হারের জন্য, তা মোটেও মেনে নিতে পারছেন না সাবেক ক্রিকেটার ইরফান পাঠান। তিনি কোনও মতেই একমত হতে পারলেন না ভারত অধিনায়কের সঙ্গে।

শ্রীলঙ্কার কাছে হারের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এবং সাংবাদিক সম্মেলনে রোহিত জানান, তিন পেসার ও দুই স্পিনারের কম্বিনেশনে তারা খুব বেশি ম্যাচ খেলেননি। তাই তেমন পরিস্থিতিতে দল কেমন পারফরম্যান্স করে, সেটাই দেখতে চেয়েছিল টিম ম্যানেজমেন্ট। পাকিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে হার থেকে তারা অনেক কিছু শিখেছেন বলে মন্তব্য করেন রোহিত।

ইরফান রোহিতের যুক্তি খণ্ডন করে দাবি করেন, শুধু শিখব, জিতব না, এমনটা হয় না।

ম্যাচের শেষে স্টার স্পোর্টসের আলোচনায় পাঠান বলেন, “তুমি শুধু শিখতে এসেছ এমনটা নয়, তুমি জিততেও এসেছ। এটাই সত্যি যে, এমন কোনও দল নেই যারা ভাবে শুধু বিশ্বকাপে জিতব, বাকি সব ম্যাচ হারলেও চলবে। এমনটা কখনওই হতে পারে না।”

ইরফান পরক্ষণেই বলেন, “তোমাকে ভালো প্রস্তুতি নিতে হবে। সবার আগে তোমাকে মেনে নিতে হবে যে, তোমরা ভালো ক্রিকেট খেলোনি। এই পিচে এত রান, প্রায় ১৮০-এর কাছাকাছি রান নিয়ে ম্যাচ জেতা উচিত ছিল। তুমি যেরকম দল বেছে নিয়েছ, ছয়জন বোলার রয়েছে। ষষ্ঠ বোলারকে তুমি ব্যবহারই করোনি। বাকি পাঁচজন বোলারের কাছ থেকে তুমি যেমন রেজাল্ট চেয়েছিলে, সেটা পাওয়া যায়নি।”

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর