২১ মার্চ, ২০২৩ ০৫:৫৮

মুশফিকের চোখে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান তামিম

অনলাইন ডেস্ক

মুশফিকের চোখে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান তামিম

ফাইল ছবি

এবার ওয়ানডে ক্যারিয়ারে সাত হাজার রান পূর্ণ করলেন মুশফিকুর রহিম। সোমবার সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। তামিম ইকবাল ও সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে সাত হাজারি ক্লাবে প্রবেশ করলেন মুশফিক।

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১৫ হাজার রানের মাইলফলকে পেরিয়েছেন তামিম ইকবাল। আয়ারল্যান্ডের বিপক্ষে ২৩ রানের ছোট্ট ইনিংস খেলার পথে বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের মুকুটে নতুন পালক যুক্ত হয়। 

আন্তর্জাতিক ক্রিকেটে তার রান ১৫০০৯। যেখানে তার নিকটে থাকা মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের রান যথাক্রমে ১৩৮৬৬ ও ১৩৭৩৪। অসাধারণ মাইলস্টোনে পৌঁছানোর কারণে বন্ধু তামিমকে অভিনন্দন জানিয়েছেন মুশফিক। সঙ্গে এ-ও বলেছেন, তার চোখে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। 

ফেসবুকে এক পোষ্টে মুশফিক লিখেন, ‘মাঠের ভেতরে-বাইরে আমাকে সবটুকু সমর্থন দেওয়ার জন্য আজকে ধন্যবাদ জানাতে চাই তামিমকে। এখনও পর্যন্ত সামান্য যা কিছু অর্জন করতে পেরেছি, এই ভদ্রলোক তাতে বড় ভূমিকা রেখেছে। ১৫ হাজারের বেশি আন্তর্জাতিক রান এবং আমার চোখে বাংলাদেশের সেরা ব্যাটার। সবকিছুর জন্য কৃতজ্ঞতা বন্ধু। তোর সময়ও দ্রুত আসবে ইনশাল্লাহ।’ 

এদিকে, মুশফিকুর রহিম অবশ্য সাত হাজারি রানের ক্লাবে প্রবেশের পাশাপাশি বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও করেছেন। এর মাধ্যমে সাকিব আল হাসানের ১৪ বছরের রেকর্ড টপকে গেছেন মুশফিক। আগে সাকিবের দ্রুততম সেঞ্চুরি ছিল ৬৩ বলে। আজ মুশফিক সেটি ৬০ বলে পার করেছেন।

উল্লেখ্য, এবার ওয়ানডে ক্যারিয়ারে সাত হাজার রান পূর্ণ করলেন মুশফিকুর রহিম। সোমবার সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। তামিম ইকবাল ও সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে সাত হাজারি ক্লাবে প্রবেশ করলেন মুশফিক।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর