৯ জুন, ২০২৩ ২৩:২৩

ফরাসি ওপেন: চমক জাগিয়ে ফাইনালে মুচোভা

অনলাইন ডেস্ক

ফরাসি ওপেন: চমক জাগিয়ে ফাইনালে মুচোভা

কারোলিনা মুচোভা

র‌্যাঙ্কিংয়ে অবস্থান ৪৩তম। ফাইনালে ওঠার লড়াইয়ে প্রতিপক্ষ দ্বিতীয় বাছাই আরিনা সাবালেঙ্কা। কঠিন লড়াইয়ে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিলেন র‌্যাঙ্কিংয়ে ঢের পিছিয়ে থাকা কারোলিনা মুচোভা। জমজমাট ম্যাচে জিতে ফরাসি ওপেনের ফাইনালে উঠেছেন চেক রিপাকলিকের এই নারী টেনিস খেলোয়াড়।

প্যারিসের রোঁলা গাঁরোতে বৃহস্পতিবার (০৮ জুন) ফাইনালে ওঠার লড়াইয়ে সাবালেঙ্কাকে ৭-৬ (৭-৫), ৬-৭ (৫-৭), ৭-৫ গেমে হারান মুচোভা। বনে যান র‌্যাঙ্কিংয়ের নিচের দিকে থেকে ফরাসি ওপেনের ফাইনালে ওঠা খেলোয়াড়দের একজন।

শুরুর দুই সেট টাইব্রেকারে গড়ানোর পর সমতা ছিল মুচোভা ও সাবালেঙ্কার মধ্যে। তৃতীয় ও শেষ সেটে এক পর্যায়ে সাবালেঙ্কা ৫-২ ব্যবধানে এগিয়েও ছিলেন, কিন্তু ২৫ বছর বয়সী এই তারকা পেরে ওঠেননি। দারুণ এক জয়ের আনন্দে তাই বাকহারা মুচোভা।

তিনি বলেন, আমি আসলেই জানি না কি ঘটে গেল। এটা অবিশ্বাস্য। লড়াই চালিয়ে যাওয়ার চেষ্টা করছিলাম আমি এবং এটা কাজে দিল। ভীষণ খুশি আমি।

শনিবার (১০ জুন) শিরোপা লড়াইয়ে তিনি মুখোমুখি হবেন ইগা শিয়াওতেকের। দ্বিতীয় সেমি-ফাইনালে চতুর্দশ বাছাই ব্রাজিলের বিয়াত্রিজ আদাজ মায়াকে ৬-২, ৭-৬ (৯-৭) গেমে হারিয়েছেন পোল্যান্ডের শীর্ষ বাছাই।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর