১১ আগস্ট, ২০২১ ১০:৪২

'ওয়ার্ক ফ্রম হোম' কর্মীদের আদর্শ বেতন নির্ধারণে গুগলের বিশেষ ক্যালকুলেটর!

অনলাইন ডেস্ক

'ওয়ার্ক ফ্রম হোম' কর্মীদের আদর্শ বেতন নির্ধারণে গুগলের বিশেষ ক্যালকুলেটর!

বিশ্বব্যাপী মহামারি পরিস্থিতিতে অনেক বহুজাতিক সংস্থা কর্মীদের ‘ওয়ার্ক ফ্রম হোম’ বা বাড়ি থেকে কাজ করাকে স্থায়ীভাবে গ্রহণ করেছে। বার্তা সংস্থা রয়ার্টার্সের বরাতে জানা গেছে, যেসব কর্মীরা বাড়ি থেকে কাজ করছেন, তাদের বেতন কমানোর ব্যাপারে 'বিশেষ ক্যালকুলেটর' ব্যবহার করবে গুগল। 

রয়টার্স আরও জানিয়েছে, গুগল সিদ্ধান্ত নিয়েছে যে কর্মীরা বাড়িতে বসে কাজ করা বেছে নিয়েছেন, তাদের বেতন কাটছাঁট করা হবে। এর জন্য বিশেষ ক্যালকুলেটর প্রস্তুত করেছে তথ্যপ্রযুক্তি সংস্থাটি।

তবে গুগলের এক কর্মকর্তা বলেছেন, কর্মীদের বাসস্থানের এলাকা, সেখানকার জীবনযাপনের মান ইত্যাদি দেখেই তার সংস্থার কর্মীদের বেতন নির্ধারণ করা হয়। সেই মানদণ্ডে কর্মীদের সেরা বেতন দেয় গুগল।

রয়টার্স আরও জানিয়েছে, গুগলের এই বেতন কমানোর সিদ্ধান্তের পর অনেক কর্মী ‘ওয়ার্ক ফ্রম হোম’ ছেড়ে অফিসসমুখী হচ্ছেন। কিন্তু তাদের মধ্যে স্বতঃস্ফূর্ততা নেই। এতে কর্মীদের একাংশ ক্ষুব্ধ বলেও দাবি রয়টার্সের।

গুগলের এমন সিদ্ধান্তের ফলে ফেসবুক ও টুইটারও একই পথে হাঁটতে চলেছে বলে দাবি রয়টার্সের। এমনকী সিলিকন ভ্যালির অনেক মাঝারি ও ছোট সংস্থাও গুগলকে অনুসরণ করছে বলে জানা গেছে।

সূত্র: নিউইয়র্ক পোস্ট 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর