শিরোনাম
সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

অ্যান্ড্রয়েড ফোনের স্মার্টলক

টেকনোলজি ডেস্ক

অ্যান্ড্রয়েড ফোনের স্মার্টলক

শরীর শনাক্তকরণ : আপনি যদি এরই মধ্যে আপনার ফোন আনলক করে থাকেন, তবে আপনি যখনই ফোনটি ধরে থাকবেন বা বহন করবেন, তখনই এটি আনলক হয়ে যাবে। ফোন পকেটে না রাখা পর্যন্ত এটিকে নতুন করে আনলক করতে হবে না।

বিশ্বস্ত স্থান : এ ফিচারের মাধ্যমে আপনি নির্দিষ্ট স্থানগুলো নির্বাচন করতে পারবেন, যেখানে আপনার ফোন কখনো আনলকে পাসকোড কিংবা লক স্টিক্রন প্রদর্শন করবে না। ওই নির্দিষ্ট স্থানে গেলে জিপিএস সেন্সর ব্যবহার করে ফোন আনলক হবে।

বিশ্বস্ত ডিভাইস : নির্দিষ্ট ব্লুটুথ ডিভাইসের জন্য (ট্রাস্টেড ডিভাইস) (স্মার্টওয়াচ, হেডফোন ইত্যাদি) ফোনটির লক স্টিক্রন স্বয়ংক্রিয় আনলক (বিকল্প পদ্ধতি) হয়ে যাবে। এ জন্য ওই ট্রাস্টেড ডিভাইস আগেই শনাক্ত করে দিতে হবে।

যেভাবে চালু করবেন ‘স্মার্ট লক’

স্মার্টফোনের সেটিংস মেন্যুতে যান। এরপর পাসওয়ার্ড এবং সিকিউরিটি ট্যাবে যান।

সিস্টেম সিকিউরিটি অপশন চাপুন। ডিভাইস সিকিউরিটি ট্যাবের নিচে স্মার্টলক অপশনের ওপর চাপ দিন। আপনার লক স্ক্রিন পাসওয়ার্ড দিন। এরপর On-body detection ট্যাবটি নির্বাচন করুন এবং use on-body detection ট্যাবটি সক্রিয় করুন। আগের পেজে ট্রাস্টেড প্লেস অপশনটি নির্বাচন করুন।

আগের পেজে ফিরে যান এবং সেখানে থাকা Trusted Device অপশনটি নির্বাচন করুন। ট্রাস্টেড ডিভাইস যুক্ত করতে আগের পৃষ্ঠায় Add Trusted Device অপশনটি নির্বাচন করুন। সেটআপ সম্পূর্ণ হলে স্মার্টলক ফিচারটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে চালু হবে।

সর্বশেষ খবর