২৬ ডিসেম্বর, ২০১৮ ১৬:৩৩

সিরাজগঞ্জ-৩ আসনে জমে উঠেছে রাজনীতিবিদ ও চিকিৎসকের লড়াই

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ-৩ আসনে জমে উঠেছে রাজনীতিবিদ ও চিকিৎসকের লড়াই

আব্দুল মান্নান তালুকদার-ডা. আব্দুল আজিজ

চলনবিল অধ্যুষিত সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনে ৬জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করলেও মূলত লড়াই হবে নৌকা ও ধানের শীষে। আসনটিতে বিএনপির ধানের কাণ্ডারী হয়েছেন চারবারের নির্বাচিত সাংসদ প্রবীন রাজনীতিবিদ আব্দুল মান্নান তালুকদার ও আওয়ামী লীগের নৌকার কাণ্ডারী হয়েছে নবীন প্রার্থী ডা. আব্দুল আজিজ। দুজনেই নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের হৃদয় জয় করার চেষ্টা করছেন। 

কৃষি নির্ভর রায়গঞ্জ-তাড়াশে কৃষির বিপ্লব ঘটাতে আধুনিক প্রযুক্তি ব্যবহার ও ন্যায্যমুল্য প্রাপ্তির ব্যবস্থা, চলনবিলে মৎস্য প্রকল্প গ্রহণ, বেকারদের কর্মসংস্থানের জন্য কুটির শিল্প নির্মাণ, নারীদের শিক্ষা সুনিশ্চিতের পাশাপাশি কর্মসংস্থানের ব্যবস্থা, চলনবিলের নিচু রাস্তা উচুকরণ, প্রতিটি গ্রামে পাকারাস্তা নির্মান, আদিবাসীদের শিক্ষা-স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, চলনবিলের নাদৌসৈয়দপুর ব্রীজ নির্মাণ, শিশুসহ সকল বয়সী মানুষের স্বাস্থ্য সেবা, মানসম্মত শিক্ষা ব্যবস্থাসহ সুখী-সমৃদ্ধি-শান্তিপ্রিয় রায়গঞ্জ-তাড়াশ গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে বিএনপি প্রার্থী প্রবীন রাজনৈতিক ব্যক্তিত্ব আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদার মাঠে নেমেছে।

অন্যদিকে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা: আব্দুল আজিজ রায়গঞ্জ-তাড়াশের শিক্ষা ব্যবস্থার প্রসার, স্বাস্থ্যসেবার জন্য শিশু হাসপাতাল, শিশু পার্ক, রাস্তাঘাট পাকাকরণ, আইটি পার্ক নির্মাণ, বাল্য বিবাহ মুক্ত, কৃষি নির্ভর শিল্প, পুকুরগুলো সংস্কার করাসহ তাড়াশ-রায়গঞ্জে বাংলাদেশের মধ্যে একটি মডেল হিসেবে গড়ে তোলার আশ্বাস দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন।

রায়গঞ্জ-তাড়াশে নির্বাচনের পরিবেশ নেই বলে অভিযোগ তুলে বিএনপি প্রার্থী আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদার জানান, গণতন্ত্র রক্ষা ও খালেদা জিয়াসহ সন্ত্রাসমুক্ত রায়গঞ্জ-তাড়াশ গঠন এবং মানুষের ভাগ্নোন্নয়নের জন্য নির্বাচনে মাঠে রয়েছি। তিনি বলেন, চারবার সংসদ সদস্য থাকাকালীন রায়গঞ্জ-তাড়াশবাসীকে সকল ওয়াদা দিয়েছিলাম তার শতভাগ পূরণ করেছি। সততা ও নিষ্ঠার সাথে উন্নয়নের পাশাপাশি রায়গঞ্জ-তাড়াশের গণমানুষের পাশে থেকেছি। ৩০ডিসেম্বর নির্বাচনে ধানের শীষের বিজয়ের মাধ্যমে বিজয়ের মাধ্যমে সুখী-সমৃদ্ধি-শান্তিপ্রিয় ও স্বনির্ভর এলাকা হিসেবে গড়ে তুলবেন বলে আশা প্রকাশ করেন। 

নির্বাবচনের পরিবেশ সুষ্ঠ আছে এবং বিএনপিই তাদের উপর হামলা করছে বলে অভিযোগ তুলে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল আজিজ জানান, প্রতিটি এলাকায় ঘুরে দেখেছি বিগত ১০ বছরের সরকারের উন্নয়নের জন্য মানুষের নৌকার প্রতি আস্থা বেড়েছে। এছাড়াও আমি ব্যক্তিগতভাবে সৎ। এলাকার সবাইকে বিনামুল্যে চিকিৎসা প্রদান করে থাকি। যে কারণে শতভাগ আশাবাদী উন্নয়ন ও সৎ ব্যক্তি হিসেবে রায়গঞ্জ-তাড়াশের জনগন আমাকে বেছে নিবেন। 

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর