Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৭ নভেম্বর, ২০১৮ ২৩:৫৬

হবিগঞ্জ-৪

জনগণের সেবক হতে চাই

মানিক মুনতাসির

জনগণের সেবক হতে চাই
ড. মোহাম্মদ ফরাসউদ্দিন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। তিনি হবিগঞ্জ-৪ আসনে  প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য আবেদন ফরম তুলেছেন। এখন শুধু দলের সবুজ সংকেতের অপেক্ষা। সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি কাজ করতে চান এলাকার মানুষের জন্য। দেশের জন্য।

এমনটাই জানিয়েছেন সাবেক এই গভর্নর। বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে এবং ব্যক্তিগত জীবনে সৎ, দক্ষ ও নিষ্ঠাবান মানুষ হিসেবে তার ব্যাপক পরিচিতি। এ ছাড়া দেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন সাধনে তার রয়েছে গভীর আগ্রহ। গত বৃহস্পতিবার বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আলাপকালে তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে মনোনয়ন প্রত্যাশা করছি। তিনি বলেন, নির্বাচনে জয়লাভ করে এলাকার জনগণের সেবক হতে চাই। আওয়ামী লীগ থেকে আবেদন ফরম সংগ্রহ করেছি। আশা করি দলও আমাকে মনোনীত করবে।

নিষ্ঠাবান, দক্ষ দেশবরেণ্য এই অর্থনীতিবিদ বলেন, যদি বা কিন্তুতে তিনি বিশ্বাসী নন। এখন দল থেকে মনোনয়ন পেলেই চূড়ান্ত লড়াইয়ের কাজ শুরু হবে। জিতে আসার পর শুরু হবে সেবকের কাজ।

ফরাসউদ্দিন ছিলেন এক সময়ের সিভিল সার্ভিস অব পাকিস্তানের (সিএসপি) ক্যাডার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন সদ্য স্বাধীন বাংলাদেশের প্রধানমন্ত্রী, তখন তার একান্ত সচিব ছিলেন ফরাসউদ্দিন। ১৯৯৮’র নভেম্বর থেকে ২০০১ সালের নভেম্বর পর্যন্ত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর। তিনি মনে করেন, দেশের অর্থনীতিতে যাদের অবদান বেশি তারাই নানাভাবে বৈষম্যের শিকার। এমপি নির্বাচিত হয়ে জাতীয় সংসদে থাকতে পারাটা হচ্ছে জনসেবা করার একটি উপযুুক্ত প্লাটফর্ম। তিনি বলেন, তার সারা জীবনের লালিত বাসনা দেশের মানুষের কল্যাণ সাধন। এ জন্যই তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন। উল্লেখ্য, ১৯৮০ সালের পর যারা অর্থমন্ত্রী হয়েছেন তাদের অধিংকাশই ছিলেন সিলেট বা বৃহত্তর সিলেট থেকে নির্বাচিত। বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতেরও পৈতৃক বাড়ি সিলেটে। ’৯১-৯৬ বিএনপি-জামায়াতের আমলে অর্থমন্ত্রী ছিলেন এম সাইফুর রহমান, তার বাড়িও সিলেটে। সাইফুর রহমান ১৯৮০ সালেও অর্থমন্ত্রী ছিলেন।  ১৯৯৬-২০০১ সময়ে অর্থমন্ত্রী ছিলেন শাহ এম এস কিবরিয়া; তার বাড়ি বৃহত্তর সিলেটের হবিগঞ্জ জেলায়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর