শিরোনাম
প্রকাশ : ১৪ অক্টোবর, ২০২০ ১৬:৪৩
আপডেট : ১৪ অক্টোবর, ২০২০ ১৬:৪৪

আগাম ভোটে ব্যতিক্রমী উদ্যোগ মিশেল ওবামার

অনলাইন ডেস্ক

আগাম ভোটে ব্যতিক্রমী উদ্যোগ মিশেল ওবামার

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। এর মধ্য দিয়ে আগেভাগে ভোট দিতে মানুষকে উদ্বুদ্ধ করছেন তিনি। এজন্য বাস্কেটবল তারকা লিব্রোন জেমসের একটি সংগঠনের সঙ্গে জোট বেঁধেছেন মিশেল। এর অধীনে যারা আগাম ভোট দিতে যাবেন তাদের খাবার, নিরাপত্তা গিয়ার, বিনামূল্যে আইনগত পরামর্শ এবং ভোটকেন্দ্র পর্যন্ত পরিবহনের সুবিধা দেবেন।

তারা এক বিবৃতিতে বলেছেন, মিশেল ওবামার ‘হোয়েন উই অল ভোট’ এবং জেমসের ‘মোর দ্যান এ ভোট’ একসঙ্গে কাজ করছে। এই উদ্যোগে ভোটকেন্দ্রের কাছে পেশাদার ডিজে এবং সেলিব্রেটিদের উপস্থিতিতে যেসব অতিথি উপস্থিত হবেন, সেখানে তাদের খাদ্য পরিবেশন করা হবে। এর মধ্য দিয়ে ৩ নভেম্বরের নির্বাচনের ভোট আগে ভাগে দিতে উৎসাহিত করা হচ্ছে।

এই উদ্যোগের অংশ হিসেবে রাইড বিষয়ক প্রতিষ্ঠান লিফট ইনকরপোরেশন আগাম ভোটকেন্দ্রগুলো পর্যন্ত রাইড বা পরিবহন ভাড়া কমিয়ে দেবে। এছাড়া লয়ার্স কমিটি ফর সিভিল রাইটস আন্ডার ল এবং ইলেকশন প্রটেকশন কোয়ালিশন আইনজীবীর সুবিধা দেবে। এসব আইনজীবী ভোটারদেরকে তাদের ভোট দেয়ার ক্ষেত্রে পরামর্শ দেবেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে আগাম ভোট দেয়ার হার বৃদ্ধি পাচ্ছে। কারণ, নির্বাচনের দিনের ভিড় এড়ানোর চেষ্টা করছেন মার্কিনিরা। করোনা ভাইরাস মহামারি নিয়ে উদ্বেগের কারণে এমন মনোভাব বৃদ্ধি পেয়েছে। যুক্তরাষ্ট্রে মঙ্গলবার পর্যন্ত এক কোটিরও বেশি মানুষ তাদের আগাম ভোট দিয়েছেন বলে জানিয়েছে ইউএস ইলেকশন্স প্রজেক্ট। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামা মঙ্গলবার এক বিবৃতিতে বলেছেন, নির্বাচনের দিনের আর মাত্র ২১ দিন বাকি। এরই মধ্যে লাখ লাখ মার্কিনি তাদের ভোট দিয়েছেন। আগেভাগে আপনার ভোট দেয়ার পরিকল্পনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে আমরা কেউই পিছিয়ে থাকতে পারি না।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর