রবিবার, ১২ মার্চ, ২০২৩ ০০:০০ টা
বিমান বাহিনীতে নিয়োগ

অফিসার ক্যাডেট পদে চাকরি

বাংলাদেশ বিমান বাহিনীর ৮৮তম বিএএফএ কোর্সে ‘অফিসার ক্যাডেট’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রতিষ্ঠানের নাম : বাংলাদেশ বিমান বাহিনী, কোর্সের নাম : ৮৮তম বিএএফএ কোর্স, পদের নাম : অফিসার ক্যাডেট।

শিক্ষাগত যোগ্যতা :

১. জিডি(পি) : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৪.৫০ এবং পদার্থ ও গণিতে কমপক্ষে লেটার গ্রেড এ থাকতে হবে। ও লেভেলে পদার্থ ও গণিতসহ কমপক্ষে পাঁচটি বিষয়ে লেটার গ্রেড বি এবং এ লেভেলে পদার্থ ও গণিতে কমপক্ষে লেটার গ্রেড বি থাকতে হবে।

২. লজিস্টিক/এটিসি/ এডিডব্লিউসি/মিটিওরলজিক্যাল

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৪.৫০ এবং পদার্থ ও গণিতে কমপক্ষে লেটার গ্রেড এ থাকতে হবে। ও লেভেলে পদার্থ ও গণিতসহ কমপক্ষে পাঁচটি বিষয়ে লেটার গ্রেড বি এবং এ লেভেলে পদার্থ ও গণিতে কমপক্ষে লেটার গ্রেড বি থাকতে হবে।

৩. ফিন্যান্স : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় জিপিএ ৪.৫০ এবং উভয় পরীক্ষায় গণিত/হিসাববিজ্ঞানে কমপক্ষে লেটার গ্রেড এ থাকতে হবে। ও লেভেলে গণিত/ হিসাববিজ্ঞানসহ কমপক্ষে পাঁচটি বিষয়ে লেটার গ্রেড বি এবং এ লেভেলে গণিত/হিসাববিজ্ঞানসহ কমপক্ষে দুটি বিষয়ে লেটার গ্রেড বি থাকতে হবে।

বয়স : ২৮ জুন ২০২৩ তারিখে সাড়ে ১৬ বছর থেকে ২২ বছর

বৈবাহিক অবস্থা : অবিবাহিত/অবিবাহিতা

শারীরিক যোগ্যতা : পুরুষের উচ্চতা কমপক্ষে ৬৪ ইঞ্চি, বুকের মাপ ৩২ ইঞ্চি, সম্প্রসারণ ২ ইঞ্চি

নারীর ক্ষেত্রে জিডি(পি) কমপক্ষে ৬৪ ইঞ্চি, অন্যদের ৬২ ইঞ্চি, বুকের মাপ ২৮ ইঞ্চি, সম্প্রসারণ ২ ইঞ্চি। ওজন বয়স ও উচ্চতা অনুযায়ী চোখের মাপ ৬ বাই ৬ ও স্বাভাবিক দৃষ্টিসম্পন্ন।

চাকরির ধরন : স্থায়ী

প্রার্থীর ধরন : নারী-পুরুষ

বেতন : ১০,০০০ টাকা

আবেদনের নিয়ম : আগ্রহীরা joinairforce.baf.mil.bd  ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

সর্বশেষ খবর