শিরোনাম
প্রকাশ : ১৯ এপ্রিল, ২০১৯ ২০:২২

শাবিতে দুই দিনব্যাপী টেক ফেস্ট শুরু

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাবিতে দুই দিনব্যাপী টেক ফেস্ট শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) দুই দিনব্যাপী ‘এলআইসিটি সাস্ট টেক ফেস্ট’ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি অনুষদের উদ্যোগে আয়োজিত এই ফেস্টে দেশের ৫৪টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় অংশ নিচ্ছে। 

শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে টেক ফেস্টের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম। 

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, টেক ফেস্টের আহ্বায়ক ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. জহিরুল ইসলাম, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি অনুষদের পরিচালক অধ্যাপক ড. শহিদুর রহমান, টেক ফেস্টের যুগ্ম-আহ্বায়ক ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম খান, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি অনুষদের সহকারী অধ্যাপক আসিফ মো. সামির এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আরিফ আহাম্মদ প্রমুখ।

উৎসবের দ্বিতীয় দিন রয়েছে ‘টক অ্যান্ড টেক ফেস্ট’ শিরোনামের একটি সেশন, প্রতিযোগিতা ও সমাপনী অনুষ্ঠান।  

উল্লেখ, ফেস্টে ৫৪টি বিশ্ববিদ্যালয় হতে প্রায় ২০০টি দলের ১২০০ জন প্রতিযোগী অংশ নিচ্ছেন। এর মধ্যে প্রোগ্রামিং প্রতিযোগিতায় ১৬০টি দল, হ্যাকাথনে ৩৬টি দল, রোবোটিক্সে মেইজ সলভারে ১২টি দল ও রোবোফাইটে ১৬টি দল অংশ নিচ্ছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য